shono
Advertisement

কাস্টমসের সিন্দুক থেকেই উধাও বিপুল পরিমাণ সোনা

অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে। The post কাস্টমসের সিন্দুক থেকেই উধাও বিপুল পরিমাণ সোনা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:34 PM Jan 08, 2017Updated: 05:04 PM Jan 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবৈধ পাচার রুখতে সদাসতর্ক কাস্টমস। সেই কাস্টমসের সিন্দুক থেকেই খোয়া গেল প্রায় সাড়ে আট কেজি সোনা। যার আনুমানিক মূল্য ২ কোটি টাকারও বেশি।  দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের এই ঘটনায় ছড়িয়েছে চাঞ্চল্য।

Advertisement

বিভিন্ন সময় পাচারকারীদের থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল এই সোনা। বিমানবন্দরে কাস্টমস বিভাগের সিন্দুকেই তা তোলা ছিল। কিন্তু সম্প্রতি তা খুঁজতে গিয়ে দেখা গেল, উধাও সোনা। বদলে অন্যান্য জিনিসের বেশ কয়েকটি প্যাকেট দিয়ে শূন্যস্থান ভরাট করে রাখা হয়েছে। এ ঘটনা সামনে আসা মাত্রই নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। ইতিমধ্যেই পুরো বিষয়টির তদন্তভার নিয়েছে সিবিআই। অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে।

(কালো টাকার কারবারিদের ফের হুঁশিয়ারি মোদির)

এর  আগে তথ্য জানার অধিকার আইনে দিল্লি কাস্টমসের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হয়েছিল। সে সময় জানানো হয়েছিল, প্রায় ২৩ কেজি সোনা উধাও হয়েছে কাস্টমসের ঘর থেকে। গতবছর জুনেও একইভাবে সোনা খোয়া গিয়েছে বলে জানা যায়। সেই তালিকায় এবার জুড়ল নতুন ঘটনা। তদন্তে নেমে একটি বিষয় লক্ষ্য করেছেন গোয়েন্দারা। প্রতি ক্ষেত্রেই সোনার বদলে কমদামী এবং সোনার মতো দেখতে ধাতু রাখা হয়েছে। গোয়েন্দাদের অনুমান, নির্দিষ্ট একটি চক্রই এই সোনা সরানোর কাজে জড়িত আছে। তবে দায়িত্বপ্রাপ্ত অফিসারদের নজর এড়িয়ে সোনা চুরি করা প্রায় অসম্ভব। তাই সরষের মধ্যেই ভূত দেখছেন গোয়েন্দারা।  কোনও অফিসার এই ঘটনায় জড়িয়ে আছেন কিনা, সেদিকে নজর রেখেছে অর্থমন্ত্রকের বিশেষ দল।

আরও পড়ুন-  

নেতার মদ্যপ ছেলের গাড়ি পিষল ফুটপাথবাসীদের, মৃত ৪

সোমবার থেকে পেট্রল পাম্পগুলিতে আর গৃহীত হবে না কার্ড

২০২০-র মধ্যে অপ্রয়োজনীয় হয়ে পড়বে কার্ড ও এটিএম!

The post কাস্টমসের সিন্দুক থেকেই উধাও বিপুল পরিমাণ সোনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement