shono
Advertisement

‘আমিই বিশ্বের একনম্বর, কোহলি আমার অনেক পরে’, দাবি পাক ক্রিকেটারের

কে এই পাক ব্যাটার?
Posted: 07:36 PM Jan 25, 2023Updated: 09:37 PM Jan 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমিই বিশ্বের একনম্বর, বিরাট কোহলি (Virat Kohli) আমার অনেক পরে। পাকিস্তানের ব্যাটার এমন দাবি করেছেন। আর তাঁর এই দাবি ঘিরে জোর চর্চা হচ্ছে। এত পর্যন্ত পড়ার পরে অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে, কে এই পাক ব্যাটার?

Advertisement

তিনি খুররম মনজুর (Khurram Manzoor)। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তিনি। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব ঘটে খুররম মনজুরের। পাক দলের হয়ে ১৬টি টেস্ট আর ৭টি ওয়ানডে খেলেন তিনি। সেই পাক ব্যাটার একটি ইউটিউব চ্যানেলে বলেছেন, ”বিরাট কোহলির সঙ্গে আমি নিজের তুলনা টানছি না। ঘটনা হল, পঞ্চাশ ওভারের ক্রিকেটে যারা টপ টেনে রয়েছে, আমি তাদের মধ্যে এক নম্বরে। কোহলি আমার অনেক পরে রয়েছে। প্রতি ছ’ ইনিংসে কোহলির একটি সেঞ্চুরি আছে। সেখানে প্রতি ৫.৬৮ ইনিংসে আমার একটি শতরান আছে। এটা বিশ্বরেকর্ড। গত দশ বছরে আমার গড় ৫৩। লিস্ট ক্রিকেটে আমি বিশ্বের পাঁচ নম্বরে।”

[আরও পড়ুন: অনবদ্য পারফরম্যান্সের পুরস্কার, আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটার হলেন সূর্যকুমার]

 

৩৬ বছর বয়সি ক্রিকেটার বলছেন ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে রান করে গেলেও জাতীয় নির্বাচকরা তাঁকে দলে নেননি। খুররম মনজুর বলেছেন, ”শেষ ৪৮টি ইনিংসে ২৪টি সেঞ্চুরি করেছি আমি। লিস্ট এ ক্রিকেটে ৮-৯টি রেকর্ড রয়েছে আমার। তবুও আমাকে নেওয়া হয়নি।”

২০১৬ সালের এশিয়া কাপে শেষ বার পাকিস্তানের হয়ে খেলেছিলেন মনজুর। তার পর থেকে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে এবং জাতীয় পর্যায়ের ক্রিকেটে খেলে চলেছেন তিনি। সিন্ধের হয়ে খেলেন মনজুর। প্রথম শ্রেণির ম্যাচে ১২ হাজারের উপর রান করেছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৮ হাজার রান রয়েছে মনজুরের।

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে নজর কাড়ছেন ভারতীয়রা, ICC ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সিরাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement