shono
Advertisement

একটাই লিগ চেয়ে ফেডারেশনকে চিঠি আই লিগের আট ক্লাবের

আইএসএলের সঙ্গে সংযুক্তিকরণ চায় আই লিগের ক্লাবগুলি। The post একটাই লিগ চেয়ে ফেডারেশনকে চিঠি আই লিগের আট ক্লাবের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:48 AM Feb 19, 2019Updated: 11:48 AM Feb 19, 2019

স্টাফ রিপোর্টার: এবার আর শুধু মোহনবাগান-ইস্টবেঙ্গল নয়। আইএসএল আর আই লিগ এক করার দাবিতে আই লিগের আটটি ক্লাব একত্রে চিঠি দিল ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল্ল প্যাটেল এবং সচিব কুশল দাসকে। সঙ্গে ফেডারেশনের মার্কেটিং পার্টনার এফএসডিএলের বিরুদ্ধে এক রাশ অভিযোগ আনল আই লিগের ক্লাবগুলি। তবে উল্লেখযোগ্য, প্রফুল্ল প্যাটেল এবং কুশল দাসকে পাঠানো চিঠিতে সই করেনি আই লিগের দুই ক্লাব রিয়াল কাশ্মীর এবং লাজং। আই লিগের ক্লাবগুলির দাবিদাওয়ার চিঠিতে রিয়াল কাশ্মীরের সই না করার কারণ জানা না গেলেও, ধারণা করা হচ্ছে লাজং কর্ণধার লারসেন মিঙ যেহেতু ফেডারেশনের সহ সভাপতির পদে রয়েছেন, তাই ফেডারেশনের কাছে দাবি দাওয়ার চিঠিতে তিনি সই করেননি।

Advertisement

[সরকারের অনুমতি ছাড়া পাকিস্তানের সঙ্গে খেলা নয়, কড়া অবস্থান বোর্ডের]

আই লিগের ক্লাবগুলির মূল দাবি তিনটি। প্রথম, আইএসএল আই লিগ মিলে একটাই লিগ করতে হবে। দ্বিতীয়, ফেডারেশনের মার্কেটিং পার্টনার হলেও ভারতীয় ফুটবলের বিভিন্ন ক্ষেত্রে অন্যায়ভাবে নাক গলাচ্ছে এফএসডিএল। তৃতীয়, কিছুদিন আগে আইএসএল আর আই লিগের সংযুক্তি নিয়ে এএফসি একটা রিপোর্ট ফেডারেশনে জমা দিয়েছে। সেই রিপোর্টের কপি আজ পর্যন্ত ফেডারেশনের তরফে প্রকাশ করা হয়নি।

[কাশ্মীর ম্যাচ বয়কটের শাস্তি, তিন পয়েন্ট খুইয়ে আদালতের দ্বারস্থ মিনার্ভা পাঞ্জাব]

এদিন ফেডারেশন প্রেসিডেন্ট এবং সচিবকে লেখা একটি চিঠিতে আই লিগের আটটি ক্লাবের প্রতিনিধিরা বলেন, “কিছুদিন ধরেই শোনা যাচ্ছে, এটাই শেষ আই লিগ। তারপর থেকে আইএসএলকেই দেশের শীর্ষ লিগ হিসেবে ঘোষণা করা হবে। কিন্তু আই লিগ হচ্ছে ভারতীয় ফুটবলের মেরুদণ্ড। আজ আইএসএলে যে ফুটবলাররা দাপিয়ে খেলছে, তারা সবাই আই লিগ থেকেই উঠে এসেছে। আই লিগ বন্ধ হয়ে গেল তা শধু আই লিগ ক্লাবগুলির ক্ষতি হবে না, ক্ষতি হবে সমগ্র ভারতীয় ফুটবলের।” এরপরেই আই লিগের ক্লাবগুলি দাবি তুলে বলেছে, দেশের শীর্ষ লিগ কখনও কোনও ব্যক্তিগত সংস্থার পরিচালনাধীন হতে পারে না। শীর্ষলিগ পরিচালনা করবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। এফএসডিএলের মতো কোনও ব্যক্তিগত সংস্থা নয়। আই লিগের সব ক্লাবই চাইছে, আরও বেশি সংখ্যক ক্লাব নিয়ে একটাই লিগ হোক। যেখানে নিয়ম মেনে অবনমন এবং চ্যাম্পিয়নশিপ নির্ধারিত হোক।”

The post একটাই লিগ চেয়ে ফেডারেশনকে চিঠি আই লিগের আট ক্লাবের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement