shono
Advertisement
IAF

হিমাচলে ট্রেকিংয়ে গিয়ে জখম মার্কিন মহিলার প্রাণ বাঁচাল বায়ুসেনা

মার্কিন মহিলাকে কার্যত মৃত্যুর মুখ থেকে উদ্ধার করল ভারতীয় বায়ুসেনা।
Published By: Amit Kumar DasPosted: 04:43 PM May 11, 2024Updated: 04:44 PM May 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্বতারোহণ করতে এসে হিমাচল প্রদেশের (Himachal Pradesh) পাহাড়ে দুর্ঘটনার কবলে মার্কিন মহিলা (American Woman)। কোনও মতে প্রাণে বাঁচলেও গুরুতর আহত হওয়ায় উপায় ছিল না নিচে নেমে আসার। এহেন পরিস্থিতিতে মার্কিন মহিলাকে কার্যত মৃত্যুর মুখ থেকে উদ্ধার করল ভারতীয় বায়ুসেনা (Indian Air Force)। বর্তমানে চণ্ডীগড় হাসপাতালে ভর্তি করা হয়েছে গুরুতর আহত ওই মহিলাকে।

Advertisement

জানা গিয়েছে, আমেরিকা থেকে ভারতে বেড়াতে এসেছিলেন ওই মহিলা। এর পর হিমাচল প্রদেশে পর্বতারোহণে যান তিনি। সেখানে পাহাড়ে দুর্ঘটনার কবলে পড়ে মেরুদণ্ডে গুরুতর আঘাত লাগে তাঁর। ওই অবস্থায় কোনওমতে পার্শ্ববর্তী তিসরি গ্রামে পৌঁছে গ্রামবাসীদের সাহায্য চান তিনি। গ্রামবাসীরাই সেবা শুশ্রূষা করে তাঁর। তবে মহিলা গুরুতর আহত হওয়ায় এবং ওই এলাকা অত্যন্ত দুর্গম হওয়ার কারণে তাঁকে নিচে নামিয়ে আনা সম্ভব ছিল না। যার জেরে ওই মহিলাকে উদ্ধারের জন্য গ্রামবাসীরাই যোগাযোগ করে স্থানীয় প্রশাসনের সঙ্গে।

[আরও পড়ুন: দুই স্ত্রী থাকলে মিলবে ২ লাখ! কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক]

এই পরিস্থিতিতে স্থানীয় প্রশাসনের তরফে যোগাযোগ করা হয় বায়ুসেনার সঙ্গে। খবর পেয়ে শনিবার সকালে ওই মার্কিন মহিলাকে উদ্ধারকাজে নামে বায়ুসেনার চিতা হেলিকপ্টার। তিসরি গ্রাম থেকে এয়ারলিফট করে নামানো হয় ওই মহিলাকে।

[আরও পড়ুন: ভোটের চূড়ান্ত হার প্রকাশ করার সময়সীমা বেঁধে দেওয়া হোক কমিশনকে, আর্জি সুপ্রিম কোর্টে]

সেখান থেকে চিকিৎসার জন্য চণ্ডীগড়ে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। উদ্ধারের সেই ভিডিও এক্স হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে বায়ুসেনার তরফে। দেশের বায়ুসেনার এই উদ্যোগকে অভিনন্দন জানিয়েছেন নেটিজেনরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পর্বতারোহণ করতে এসে হিমাচল প্রদেশের পাহাড়ে দুর্ঘটনার কবলে পড়েন মার্কিন মহিলা।
  • সেখান থেকে কোনও মতে পার্শ্ববর্তী তিসরি গ্রামে পৌঁছন ওই মহিলা।
  • গ্রামবাসী ও প্রশাসনের তরফে বায়ুসেনার সাহায্য চাওয়া হলে, শনিবার তাঁকে উদ্ধার করে বায়ুসেনা।
Advertisement