shono
Advertisement

Breaking News

Puja Khedkar

ট্রেনি IAS পূজা খেদকারের বাড়িতে বুলডোজার, ভাঙা হল 'বেআইনি' বাড়ির একাংশ

ট্রেনি আইএএস পূজা যেভাবে একাধিক বিতর্কে জড়িয়ে পড়েছেন, সেটাই এই 'বুলডোজার হামলা'র মূল কারণ বলে মনে করা হচ্ছে।
Published By: Subhajit MandalPosted: 09:26 PM Jul 17, 2024Updated: 09:26 PM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউপিএসসি (UPSC) পরীক্ষায় তাঁর নির্বাচন নিয়ে বিতর্কের মধ্যেই বুধবার ট্রেনি IAS পূজা খেদকারের বাড়িতে বুলডোজ়ার চালাল প্রশাসন। পুণে শহরের বানের অঞ্চলে একটি বড় বাংলোতে থাকেন পূজা। সেই বাংলোরই একটি অংশ ‘বেআইনি’ ভাবে ফুটপাথ দখল করে তৈরি হয়েছিল বলে অভিযোগ। বুধবার সেই ‘বেআইনি’ অংশটি বুলডোজার চালিয়ে ভেঙে দিয়েছে পুণে পুরসভা।

Advertisement

পুজার (Puja Khedakar) বাড়িতে বুলডোজার চালানো নিয়ে পুণে পুরসভার বক্তব্য, ওই বাড়িটির সৌন্দর্যায়নের জন্য কিছুটা অংশ বাড়ানো হয়েছিল। কিন্তু ওই সৌন্দর্যায়ন হয়েছিল ফুটপাথ ‘দখল’ করে। বুলডোজার চালিয়ে সেই অংশটিকেই ভাঙা হয়েছে। তাতে বাড়ির মূল অংশের কোনও ক্ষতি হয়নি। যদিও ট্রেনি আইএএস পূজা যেভাবে একাধিক বিতর্কে জড়িয়ে পড়েছেন, সেটাই এই 'বুলডোজার হামলা'র মূল কারণ বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: কুমিরে ভরা হ্রদে গাড়ি ও বাইক নিয়ে ‘স্টান্ট’! করুণ পরিণতি যুবকদের]

২০২৩ সালের ব্যাচের শিক্ষানবিশ আমলা পূজা মহারাষ্ট্রের পুণেতে অ্যাসিসট্যান্ট কালেক্টর হিসেবে যোগ দিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রবেশনারি আইএএস (IAS) অফিসারদের যে সুযোগ-সুবিধা পাওয়ার কথা নয়, তা নিচ্ছিলেন তিনি। নিজের অডি গাড়িতে লালবাতি এবং মহারাষ্ট্র সরকারের বোর্ড লাগিয়ে ঘুরতেন। যদিও সেই অনুমতি নেই প্রবেশনারি আইএএস অফিসারদের। চাকরিতে যোগ দিয়েই ক্ষমতার অপব্যবহারের পাশাপাশি পূজার বিরুদ্ধে অভিযোগ ওঠে অ্যাডিশনাল কালেক্টর অজয় মোরের অনুমোদন ছাড়াই তাঁর অফিসের আসবাবপত্র সরিয়ে ফেলে অফিসের একাংশ দখল করেন তিনি। পাশাপাশি রেভিনিউ অ্যাসিসট্যান্টকে পূজা নির্দেশ দেন, লেটারহেড দিতে হবে তাঁকে। ঘরের বাইরে রাখতে হবে নেমপ্লেট। আরও জানিয়ে দেন, সিনিয়ার আধিকারিকদের মতোই সুযোগ সুবিধা দিতে হবে তাঁকে। আবদারের এই ঘনঘটার মধ্যেই পূজাকে ওয়াশিম জেলায় বদলি করা হয়। অভিযুক্ত তরুণীর অবশ্যি এই বিষয়ে হেলদোল ছিল না।

[আরও পড়ুন: কুমিরে ভরা হ্রদে গাড়ি ও বাইক নিয়ে ‘স্টান্ট’! করুণ পরিণতি যুবকদের]

উল্লেখ্য, মঙ্গলবার ওই ট্রেনি IAS-এর প্রশিক্ষণ স্থগিত করা হয়েছে। পূজার বিরুদ্ধে তদন্তে নতুন নতুন তথ্য হাতে আসছে পুলিশের। জানা যাচ্ছে, পূজা নাকি ইউপিএসসিতে আলাদা আলাদা নাম ও বয়স ব্যবহার করেছিলেন! ২০২০ ও ২০২৩ সালের CAT পরীক্ষায় ভিন্ন নামে তিনি পরীক্ষা দেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার ট্রেনি IAS পূজা খেদকারের বাড়িতে বুলডোজ়ার চালাল প্রশাসন।
  • পুণে শহরের বানের অঞ্চলে একটি বড় বাংলোতে থাকেন পূজা। সেই বাংলোরই একটি অংশ ‘বেআইনি’ ভাবে ফুটপাথ দখল করে তৈরি হয়েছিল বলে অভিযোগ।
  • বুধবার সেই ‘বেআইনি’ অংশটি বুলডোজার চালিয়ে ভেঙে দিয়েছে পুণে পুরসভা।
Advertisement