shono
Advertisement

সত্যজিতের জন্মদিনে মুম্বইয়ে ‘অপরাজিত’র স্পেশ্যাল স্ক্রিনিং, উদ্যোক্তা তথ্য ও সম্প্রচার মন্ত্রক

১৩ মে মুক্তি পাচ্ছে অনীক দত্ত পরিচালিত ছবিটি।
Posted: 05:24 PM Apr 24, 2022Updated: 08:09 PM Apr 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৩ মে মুক্তি পাচ্ছে অনীক দত্ত পরিচালিত ‘অপরাজিত’ (Aparajito)। তার আগেই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে ছবির স্পেশ্যাল স্ক্রিনিংয়ের আয়োজন করা হচ্ছে। ২ মে সত্যজিৎ রায়ের (Satyajit Ray)  জন্মদিনেই হতে চলেছে এই বিশেষ আয়োজন।

Advertisement

“মহারাজা, তোমা-RAY সেলাম”, একথা লিখেই সত্যজিৎ রায়ের ৩০তম প্রয়াণ দিবসে প্রকাশ্যে এসেছে ‘অপরাজিত’র ট্রেলার। ট্রেলার লঞ্চেই স্পেশ্যাল স্ক্রিনিংয়ের কথা জানান পরিচালক অনীক দত্ত এবং প্রযোজক ফিরদৌসুল হাসান। সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষ্যে বিশেষ উদ্যোগ নিয়েছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রক। গোটা বছর বিভিন্ন উৎসব ও অনুষ্ঠানের মাধ্যমে তা উদযাপিত হয়। 

২ মে সত্যজিৎ রায়ের জন্মজয়ন্তীতে মুম্বইয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। NFDC, ফিল্ম ডিভিশনের মতো সংস্থা এই অনুষ্ঠানের অংশীদার। সেখানেই এই ছবিটি দেখানোর কথা ছিল। ‘অপরাজিত’ দেখে উদ্যোক্তাদের এতটাই পছন্দ হয়, তাঁরা ছবিটি উদ্বোধনী ছবি হিসেবে বেছে নেন। ছবির টিমকে অনুষ্ঠানে আহ্বান জানানো হয়েছে। লাল কার্পেটে স্বাগত জানানো হবে তাঁদের। 

[আরও পড়ুন: বিচ্ছেদের গুঞ্জনের মাঝেই কিয়ারা ও সিদ্ধার্থের ইনস্টাগ্রাম পোস্ট ঘিরে জোর চর্চা, কী বার্তা দিলেন দু’জনে?

‘পথের পাঁচালী’ তৈরি করতে গিয়ে অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল সত্যজিৎ রায়কে। নামী নায়ক, নায়িকা, নাচ-গান না থাকায় অনেকেই তখন মুখ বেঁকিয়ে ছিলেন। এমনকী, প্রযোজকও পাচ্ছিলেন না সত্যজিৎ। সে সময় পাশে দাঁড়িয়ে ছিলেন সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ও। এই গল্প এতদিন নানা পত্র-পত্রিকায় পড়েছে মানুষ। সেই সব কাহিনিই ‘অপরাজিত’ সিনেমার মাধ্যমে তুলে ধরা হয়েছে।

ছবিতে ‘পথের পাঁচালী’র নাম বদলে করা হয়েছে ‘পথের পদাবলী’। আর সত্যজিৎ রায়ের নাম হয়েছে অপরাজিত রায়। সেই চরিত্রে অভিনয় করেছেন জিতু কমল। ইতিমধ্যেই তাঁর লুক দর্শকমহলে প্রশংসিত হয়েছে। ছবির ট্রেলার লঞ্চে জিতু না থাকলেও তাঁর প্রশংসাই শোনা যায় পরিচালক অনীক দত্ত ও মেকআপ শিল্পী সোমনাথ কুণ্ডুর মুখে। 

দেখুন ভিডিও – 

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ অনুপম খেরের, হাতে তুলে দিলেন মায়ের পাঠানো রুদ্রাক্ষের মালা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement