shono
Advertisement

জোড়া ফাইনালে হার, তবু আইসিসির বর্ষসেরার পুরস্কার পাওয়ার দৌড়ে দুই ভারতীয়

রোহিত-কোহলি বা শামি কোনও বিভাগে মনোনয়ন পাননি।
Posted: 10:46 AM Jan 04, 2024Updated: 10:46 AM Jan 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরটা খুব একটা ভালো যায়নি। গুচ্ছ গুচ্ছ দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারতে হয়েছে। হৃদয়ভঙ্গ হয়েছে বিশ্বকাপেও। তা সত্ত্বেও আইসিসির বর্ষসেরার তালিকায় সেরা হওয়ার দৌড়ে রয়েছেন ভারতীয়রা।

Advertisement

২০২৩ সালের সেরা টি-২০ ক্রিকেটার হওয়ার দৌড়ে আছেন সূর্যকুমার যাদব। ২০২২ সালে এই পুরস্কার জিতেছিলেন তিনিই। ২০২৩ সালেও দুর্দান্ত পারফর্ম করেছেন সূর্য। এ বছর ১৭ ইনিংসে ৭৩৩ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৫৫। সূর্য ছাড়াও তিনজন মনোনয়ন পেয়েছেন এই পুরস্কারের জন্য। তাঁরা হলেন জিম্বাবোয়ের সিকান্দার রাজা, নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান এবং উগান্ডার অ্যালপেস রামজানি। বিশেষজ্ঞরা মনে করছেন, এদের মধ্যে দৌড়ে এগিয়ে রয়েছেন সূর্যও।

[আরও পড়ুন: ‘দলের ব্যাপারটা দলকে বুঝে নিতে দিন’, এবার অর্জুনকে তোপ কুণাল ঘোষের]

এছাড়ও বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারে হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন যশস্বী জয়সওয়াল। ২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে যশস্বীর। প্রথম বছরে ভারতের হয়ে তিনটি টেস্টে ৫৭.৬০ গড়ে ২৮৮ রান করেছেন। দেশের হয়ে ১৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৩৩.০৭ গড়ে করেছেন ৪৩০ রান। তবে তাঁর লড়াই কঠিন। তাঁর প্রতিপক্ষ নিউজিল্যান্ডের রাচীন রবীন্দ্র, দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েৎজি এবং শ্রীলঙ্কার দিলসান মধুশঙ্কা।

[আরও পড়ুন: বাগনানে মর্মান্তিক দুর্ঘটনা, বেপরোয়া লরির ধাক্কায় মৃত সাব ইন্সপেক্টর ও হোমগার্ড]

প্রথম দিন এই দুই বিভাগের মনোনয়ন ঘোষণা করেছে আইসিসি। ওয়ানডে, টেস্ট এবং সার্বিকভাবে বর্ষসেরা ক্রিকেটারের মনোনয়ন এখনও ঘোষণা করা হয়নি। এই বিভাগের মনোনয়ন ঘোষিত হল আরও বেশি সংখ্যক ভারতীয় মনোনয়ন পেতে পারেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement