shono
Advertisement

বিশ্বকাপে খেলবে পাকিস্তান? চূড়ান্ত সিদ্ধান্ত জানতে লাহোরে ICC শীর্ষকর্তারা

এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব না পেলে বিশ্বকাপ বয়কটের ডাক দিয়েছে পাকিস্তান।
Posted: 04:31 PM May 31, 2023Updated: 04:31 PM May 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে এশিয়া কাপ (Asia Cup) আয়োজন হবে কিনা, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তার মধ্যেই আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে ও সিইও জিওফ অ্যালার্ডিস লাহোরে পৌঁছেছেন। চলতি বছরের শেষে ওয়ানডে বিশ্বকাপে আদৌ পাকিস্তান অংশ নেবে কিনা, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে চায় আইসিসি (ICC)। সেই জন্যই পিসিবির সঙ্গে আলোচনা করে এই বিষয়টির নিষ্পত্তি করতে চাইছে ক্রিকেটের নিয়ামক সংস্থা। প্রসঙ্গত, পাক বোর্ডের তরফে বলা হয়েছিল ভারত যদি পাকিস্তানে (Pakistan) খেলতে না যায় তাহলে বিশ্বকাপে পাঠানো হবে না বাবর আজমদের।

Advertisement

এশিয়া কাপ কোথায় আয়োজিত হবে, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। বাংলাদেশ, শ্রীলঙ্কার মতো দেশগুলি টুর্নামেন্ট আয়োজন করতে চেয়েছে। প্রসঙ্গত ভারতীয় বোর্ডের পক্ষ থেকে পরিষ্কার বলে দেওয়া হয় যে, তারা এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না। পাকিস্তান সমাধান হিসেবে ‘হাইব্রিড মডেল’ পেশ করে এশিয়া কাপ নিয়ে। বলা হয়, ভারত খেলুক নিরপেক্ষ কেন্দ্রে। কিন্তু বাদবাকি দেশের ম‌্যাচ পাকিস্তানে হোক।

[আরও পড়ুন: লিঙ্গ-নিরপেক্ষ শৌচালয় গড়ে পথ দেখাল যাদবপুর, সাধুবাদ শিক্ষক এবং পড়ুয়াদের]

কিন্তু এই হাইব্রিড মডেল মানতে নারাজ এশিয়ান ক্রিকেট কাউন্সিল। কারণ এশিয়া কাপের ক্ষেত্রে যদি এই মডেলকে মান্যতা দেওয়া হয়, তাহলে আগামী দিনেও অন্যান্য দেশগুলি এইভাবে খেলতে চাইবে। বিশ্বকাপের সময়ে পাকিস্তান দাবি করতে পারে তাদের ম্যাচগুলি অন্যত্র আয়োজন করা হোক। সূত্র মারফত শোনা গিয়েছে, এই মর্মে ইতিমধ্যেই আইসিসির কাছে আবেদন জানানোর কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এহেন পরিস্থিতিতেই পাকিস্তান গিয়েছেন আইসিসির শীর্ষকর্তারা। তাঁদের মতে, নিরপেক্ষ কেন্দ্রে বিশ্বকাপের ম্যাচ আয়োজন করতে আগ্রহী নয় বিসিসিআই (BCCI) বা আইসিসি। অন্যদিকে পাক বোর্ড সাফ জানিয়েছে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব না পেলে বিশ্বকাপে খেলবে না তারা। শেষ পর্যন্ত কোন পথে হাঁটবে বাবর আজমদের বোর্ড, সেই নিয়ে বিস্তারিত জানতেই পাকিস্তানে গিয়েছেন আইসিসি কর্তারা। কয়েকদিনের মধ্যেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে বলেই তাঁরা আশাবাদী।

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাব পেলেন শ্রীলেখা! ‘পাত্র সুবিধার তো?’ জানতে চাইলেন অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement