shono
Advertisement

ICC ODI World Cup 2023: ইংল্যান্ডকে ৩৩ রানে হারিয়ে বাটলারদের বিশ্বকাপ থেকে ছিটকে দিল অস্ট্রেলিয়া

শেষ চারের আশায় অস্ট্রেলিয়া।
Posted: 10:43 PM Nov 04, 2023Updated: 10:43 PM Nov 04, 2023

অস্ট্রেলিয়া: ২৮৬ (লাবুশান ৭১, গ্রিন ৪৭, স্মিথ ৪৪, ক্রিস ওকস ৪/৫৪)
ইংল্যান্ড: ২৫৩ (স্টোকস ৬৪, মালান ৫০, জাম্পা ৩/২১)
অস্ট্রেলিয়া ৩৩ রানে জয়ী

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ইংল্যান্ড। ঠিক চার বছর পর এবারের বিশ্বকাপে বদলা নিল প্যাট কামিন্সের দল। লিগ তালিকার সবচেয়ে নিচে থাকা গত বিশ্বচ্যাম্পিয়নদের ৩৩ রানে হারানোর সঙ্গে এবারের প্রতিযোগিতা থেকেই ছিটকে দিল অজিরা।

একইসঙ্গে অলরাউন্ড পারফরম্যান্স করে এই জয়ের সুবাদে তিন নম্বর উঠে এলেন মিচেল স্টার্ক-ডেভিড ওয়ার্নাররা। ৭ ম্যাচে অজিদের পয়েন্ট ১০। এখনও আফগানিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে খেলতে হবে পাঁচবারের বিশ্বজয়ীদের। চাপের মুখে শেষ দিকে ১৯ বলে ২৯ এবং এর পর ২১ রানে ৩ উইকেট নেওয়ার সুবাদে ম্যাচের সেরা হলেন অ্যাডাম জাম্পা।

[আরও পড়ুন: সোনার ব্যাটে বিরাট বরণ, জন্মদিনে কোহলিকে বিশেষ উপহার সিএবি’র]

প্রথমে ব্য়াট করতে নেমে অস্ট্রেলিয়া ২৮৬ রানে অল আউট হয়ে যায়। ইংল্যান্ডের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে পুরো ৫০ ওভারও খেলতে পারেনি অজিরা। ৭১ রান করেন মার্নাস লাবুশান । লড়াই করলেন স্মিথ (৪৪), গ্রিন (৪৭)। ৫৪ রানে ৪ উইকেট নেন ক্রিস ওকস।

জবাবে ব্যাট করতে নেমে জাম্পা বাকি তিন অজি পেসারের সামনে ইংল্যান্ডের ব্যাটাররা দাঁড়াতেই পারেননি। বেন স্টোকস ৯০ বলে ৬৪ এবং দাউইদ মালান ৫০ রান করেন। এছাড়া আর কেউ নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফলে ২৫৩ রানে গুটিয়ে কাপ যুদ্ধ থেকে বিদায় নিল ইংল্যান্ড। জাম্পা ২১ রানে ৩ উইকেট নিলেন। মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও অধিনায়ক কামিন্স নিয়েছেন ২টি করে উইকেট।

[আরও পড়ুন: ‘আইকন’ শচীনকে ছুঁয়ে ৪৯তম শতরান পূর্ণ করার আগে কতটা চাপে বিরাট? জবাব দিলেন দ্রাবিড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement