shono
Advertisement

ICC ODI World Cup 2023: গ্যালারিতে বসে বিরাট-রোহিতদের নকআউটের লড়াই দেখতে চান? পুরো আপডেট জেনে নিন

সেমিফাইনালের চতুর্থ দল কে?
Posted: 03:08 PM Nov 09, 2023Updated: 06:27 PM Nov 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বিশ্বকাপের (ICC ODI World Cup 2023)  লিগ পর্ব প্রায় শেষের দিকে। ইতিমধ্যেই নকআউটে চলে গিয়েছে তিনটি দল। ভারত (Team India), অস্ট্রেলিয়া (Australia) ও দক্ষিণ আফ্রিকা (South Africa) ইতিমধ্যেই সেমিফাইনালের টিকিট কনফার্ম করে ফেলেছে। কিন্তু চার নম্বর দল কে? এই একটা জায়গার জন্য চলছে নিউজিল্যান্ড (New Zealand), পাকিস্তান (Pakistan) ও আফগানিস্তানের (Afghanistan) মধ্যে লড়াই। এমন আবহে নকঅউট পর্বের জন্য টিকিট বিক্রির আপডেট জানিয়ে দিল বিসিসিআই (BCCI)। কীভাবে ওয়াংখেড়ে, ইডেন গার্ডেন্সে দুটি সেমিফাইনালের পাশাপাশি, গ্যালারিতে বসে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আয়োজিত হতে চলা মেগা ফাইনাল দেখতে পাবেন? সেটাই জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

১৫ নভেম্বর ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত হবে প্রথম সেমিফাইনাল। ১৬ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনালের ভেন্যু ক্রিকেটের নন্দনকানন। ১৯ নভেম্বর আয়োজিত হবে এবারের কাপ যুদ্ধের মেগা ফাইনাল। এই তিনটি ম্যাচ মাঠে বসে দেখার জন্য অনলাইনে টিকিট কাটতে পারবেন দর্শকরা। বৃহস্পতিবার অর্থাৎ ৯ নভেম্বর, রাত ৮টায় পাওয়া যাবে দুটি সেমিফাইনাল ও ফাইনালের টিকিট। টিকিট অনলাইনেই কাটতে হবে। বুই মাই শো-র মাধ্যমে অন্য ম্যাচগুলির মতোই সেমিফাইনালের দুটি ও ফাইনাল ম্যাচের টিকিট কাটতে হবে দর্শকরদের।

[আরও পড়ুন: ‘শ্রীলঙ্কায় এলে পাথর ছুড়ে মারা হবে’, শাকিবকে হুমকি অ্যাঞ্জেলোর দাদার]

 

https://tickets.cricketworldcup.com ওয়েবসাইটে গিয়ে টিকিট বুক করতে পারবেন দর্শকরা। বিশ্বকাপের নিয়ম অনুযায়ী সেমিফাইনাল আয়োজিত হবে (প্রথম বনাম চতুর্থ) এবং (দ্বিতীয় বনাম তৃতীয়)। সেই অনুযায়ী দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া দ্বিতীয় সেমিফাইনাল খেলবে ইডেনে এবং ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ড, কিংবা আফগানিস্তানের মধ্যে যে কোনও একটি দল প্রথম সেমিফাইনাল খেলবে ওয়াংখেড়েতে। কিন্তু যদি পাকিস্তান কোনওভাবে কোয়ালিফাই করে তাহলে ইডেনের বাইশ গজে আয়োজিত হবে ‘মাদার অফ অল ব্যাটল’। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া আয়োজিত হবে মুম্বইয়ে।

এবারের কাপ যুদ্ধের শুরু থেকেই অনলাইনে টিকিট বিক্রি নিয়ে একাধিক নেতিবাচক তথ্য উঠে এসেছে। বেড়েছে বিতর্ক। নকআউট পর্বের টিকিট বিক্রির ক্ষেত্রেও কি ফের নতুন বিতর্ক শুরু হবে? সেটাই দেখার বিষয়।

[আরও পড়ুন: ইংল্যান্ড ম্যাচ দেখতে ইডেনে আসছেন কিংবদন্তি রক শিল্পী মিক জ্যাগার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement