shono
Advertisement

Breaking News

ICC ODI World Cup 2023: ফের বিসিসিআই-এর সঙ্গে বাবর আজমদের বোর্ডের লেগে গেল! কিন্তু কেন?

শেষ পর্যন্ত ভিসা পাওয়া যাবে?
Posted: 08:18 PM Oct 07, 2023Updated: 08:44 PM Oct 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেদারল্যান্ডসের (Netherlands) বিরুদ্ধে ৮১ রানে জিতে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) অভিযান শুরু করেছে পাকিস্তান (Pakistan)। এর আগে সাত বছর পর ভারতে পা রেখে দারুণ অভ্যর্থনা পেয়েছেন বাবর আজম (Babar Azam)-মহম্মদ রিজওয়ানরা (Mohammad Rizwan)। তবুও পিসিবি-র (PCB) রাগ কিছুতেই কমছে না। বিসিসিআই-এর (BCCI) বিরুদ্ধে ফের একবার আইসিসি-র (ICC) কাছে নালিশ জানাল জাকা আশরাফের (Zaka Ashraf) ক্রিকেট বোর্ড। শোনা যাচ্ছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা নাকি সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছে।

Advertisement

কিন্তু কেন ক্ষোভ প্রকাশ করেছে পাক ক্রিকেট বোর্ড? দলের পারফরম্যান্স স্টেডিয়ামের প্রেস বক্সে বসে দেখার অপেক্ষায় রয়েছেন প্রতিবেশী দেশের একাধিক ক্রিকেট সাংবাদিক। সেইজন্য ভারতীয় দূতাবাসের কাছে ভিসার আবেদন করেছেন তাঁরা। যদিও পিসিবি-র কর্তাদের অভিযোগ এখনও কারও ভিসা মঞ্জুর করা হয় নি। আর তাই হাতে ভিসা না পাওয়ার জন্য শাহিন শাহ আফ্রিদি-হ্যারিস রউফদের ম্যাচ খুব কাছ থেকে দেখতে পারেননি একাধিক ক্রিকেট সাংবাদিক। আইসিসি-র তরফ থেকে অ্যাক্রেডিটেশন পাওয়া সাংবাদিকদের সংখ্যাটা নাকি ৬০! আর তাই পাক ক্রিকেট কর্তারা বিরক্ত হয়ে আইসিসি-কে অভিযোগ জানিয়েছেন।

[আরও পড়ুন: বিশ্বকাপে সর্বোচ্চ রান, তিন সেঞ্চুরি, আর কোন কোন রেকর্ড গড়ল দক্ষিণ আফ্রিকা?]

পাকিস্তানের সাংবাদিক এবং সমর্থকেরা যাতে বিশ্বকাপ দেখতে ভারতে যেতে পারেন, সে ব্যাপারে চেষ্টা করছেন আইসিসি কর্তারা। এ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তাঁরা। আইসিসি-র এক মুখপাত্র বলেছেন, “এটা বিশ্বকাপের আয়োজকদের বাধ্যবাধকতা। পাক সাংবাদিক এবং সমর্থকদের ভিসার জন্য বিসিসিআই কর্তারা যথেষ্ট চেষ্টা করছেন। যাবতীয় সমস্যা মিটিয়ে দ্রুত ভিসার ব্যবস্থা হবে বলে আমরা আশাবাদী।”

আগামী ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আয়োজিত হবে ‘মাদার অফ অল ব্যাটল’। সেই ম্যাচ আয়োজিত হওয়ার আগে পাক ক্রিকেট সাংবাদিক ও সেই দেশের ক্রিকেটপ্রেমীরা কি আদৌ ভিসা পাবেন? সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।

[আরও পড়ুন: ‘ভারত তিন স্পিনারে খেললেও ভয় পাই না!’ হুঙ্কার দিলেন প্যাট কামিন্স]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement