shono
Advertisement

ICC ODI World Cup 2023: ‘সাদা বলের ক্রিকেটে বুমরাহ ভারতের সর্বকালের সেরা’, বড় মন্তব্য করে দিলেন ইরফান পাঠান

বাইশ গজে 'বুম বুম বুমরাহ'-র দাপট।
Posted: 09:01 PM Oct 20, 2023Updated: 09:01 PM Oct 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় এক বছর মাঠের বাইরে থাকার পরেও কোনও জোরে বোলার এভাবে কামব্যাক করতে পারেন? পিঠে মারাত্মক চোট পেয়েছিলেন। কেরিয়ার ছিল প্রশ্নের মুখে। তবে সেই সব অন্ধকার সময় কাটিয়ে বাইশ গজে ফের আগুনে বোলিং করে চলেছেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। দেখতে দেখতে চলতি বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) ৪ ম্যাচে এখনও পর্যন্ত ১০টি উইকেট নিয়ে ফেলেছেন বুমরাহ। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। সেরা পারফরম্যান্স আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে। সেই ম্যাচে নিয়েছিলেন ৩৯ রানে ৪ উইকেট। তাই এহেন বুমরাহকে ভারতের সাদা বলের ক্রিকেটের সর্বকালের সেরা বোলারের তকমা দিয়ে দিলেন ইরফান পাঠান (Irfan Pathan)।

Advertisement

ভারতের প্রাক্তন জোরে বোলার ইরফান বলেন, “আমার মতে ভারতের সাদা বলের ক্রিকেটে বুমরাহ সর্বকালের সেরা। ওর বিরুদ্ধে খেলা খুবই কঠিন। বাউন্সার, ইয়র্কার, স্লোয়ার ইয়র্কার নামক ডেলিভারিগুলো অনেক আগে থেকেই বুমরাহের অস্ত্রাগারে ছিল। এর সঙ্গে এবার যোগ হয়েছে স্লোয়ার অফ কাটার। এখান থেকেই বোঝা যায় বুমরাহ কত বড় বোলার।”

[আরও পড়ুন: ‘ইচ্ছা করেই কোহলিকে ওয়াইড করা হয়েছিল’, বিতর্ক উসকে বললেন কাইফ]

আয়ারল্যান্ড সফর থেকে চলতি বিশ্বকাপ, বিপক্ষের ব্যাটারদের ঘুম কেড়ে নিচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা পেসার। বাউন্সার, ইয়র্কার, স্লোয়ার ইয়র্কার নামক ডেলিভারিগুলো অনেক আগে থেকেই বুমরাহের অস্ত্রাগারে ছিল। এবারের কাপ যুদ্ধে যোগ হয়েছে স্লোয়ার অফ কাটার। ফলে তিনি যে আরও ভয়ংকর হয়ে উঠেছেন। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে ৩৫ রানে ২ উইকেট নিয়েছিলেন বুমরাহ। এর পর পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে তাঁর ঝুলিতে এসেছিল ১৯ রানে ২ উইকেট। বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে গত ম্যাচেও তাঁর ফর্ম দেখা গিয়েছিল। সেই ম্যাচে বুমরাহ ৪১ রানে ২ উইকেট নিয়েছিলেন।

পাঠান ফের যোগ করেছেন, “বুমরাহের কোনও বিকল্প নেই। সেভাবেই ও নিজেকে তৈরি করেছে। কয়েক মাস আগে কোচিং প্রশিক্ষণ নেওয়ার জন্য আমি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলাম। সেখানে খুব কাছে বুমরাহের রিহ্যাব ও অনুশীলন করতে দেখেছিলাম। তখনই বুঝে গিয়েছিলাম এবারের বিশ্বকাপে বুমরাহ দাপট দেখাবে। আর সেটাই হল।”

[আরও পড়ুন: বিরাট-রোহিতদের ফিট রাখতে কোন বিশেষ সিদ্ধান্ত নিল বিসিসিআই?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement