shono
Advertisement

ICC ODI World Cup 2023: ‘কেরিয়ার শেষ হয়ে গিয়েছে, শুনতে হয়েছিল আমাকে’, নিন্দুকদের জবাব বুমরাহর

বল হাতে বিশ্বকাপে আগুন ঝরাচ্ছেন বুমরাহ।
Posted: 04:06 PM Oct 30, 2023Updated: 12:05 PM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের তারকা পেসার জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) পারফরম্যান্স দিয়ে তাঁর নিন্দুকদের থামিয়ে দিয়েছেন। দীর্ঘদিন চোটের জন্য মাঠের বাইরে ছিলেন বুমরাহ। এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে নামেননি। নামেননি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও। এগারো মাস পরে চোট সারিয়ে মাঠে ফেরেন তিনি। বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) এখন আগুন জ্বালাচ্ছেন বুমরাহ।
অথচ চোটের জন্য বুমরাহ যখন মাঠে নামতে পারেননি, তখন নিন্দুকদের সমালোচনা ধেয়ে এসেছিল তাঁর দিকে। অনেকেই তাঁর কেরিয়ার নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন। বুমরাহ কিন্তু সেই সময়ে অন্য দিকে কর্ণপাত না করে নিজের লক্ষ্যে অবিচল ছিলেন। এনসিএ-তে ঘাম ঝরিয়েছেন। নিজেকে তৈরি করেছেন পরবর্তী লড়াইয়ের জন্য। 

Advertisement

[আরও পড়ুন: অটুট বন্ধুত্ব! ইংল্যান্ডকে হারাতেই রোহিতকে কোলে তুলে নিলেন বিরাট, দেখুন ভাইরাল ভিডিও]

বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর পরে স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বুমরাহ বলেন, ”আমার স্ত্রী সঞ্জনা গণেশন স্পোর্টস মিডিয়ায় কাজ করে। কোথায় কে কী বলছে, সব খবর পাই।আমার কেরিয়ার শেষ হয়ে গিয়েছে, ক্রিকেট মাঠে ফেরা আমার পক্ষে ফেরা আর সম্ভব হবে না, এমন কথাও শুনতে হয়েছিল আমাকে। কিন্তু এই সব সমালোচনা আমাকে প্রভাবিত করেনি। খেলার প্রতি আমার ভালোবাসা উপলব্ধি করেছিলাম। আমি কোনও কিছুর পিছনেই ধাওয়া করিনি। চোটের পরে আমার মানসিক অবস্থাও ভালো ছিল। এখন আমি ইতিবাচক দিকেই ফোকাস রাখছি। যতটা সম্ভব উপভোগ করার চেষ্টা করছি।” বিশ্বকাপে এখনও পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছেন বুমরাহ। নিয়েছেন ১৪টি উইকেট। সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী বোলারদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের তারকা বোলার।
প্রাক্তন ক্রিকেটাররাও বুমরাহর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন বুমরাহর। ওয়াসিম আক্রমের মতো কিংবদন্তি পেসারও জানিয়েছেন, এই মুহূর্তে বিশ্বের সব থেকে বিপজ্জনক বোলারের নাম জশপ্রীত বুমরাহ। পাকিস্তানের বোলারদের থেকেও বুমরাহ ঘাতক বলে মনে করছেন আক্রম স্বয়ং। রোহিত শর্মার হাতের তুরুপের তাসই যে বুমরাহ, তা বলাই বাহুল্য। 

[আরও পড়ুন: ODI World Cup 2023: ‘এই মুহূর্তে বিশ্বসেরা বুমরাহই’, ভারতের তারকা বোলারকে নিয়ে উচ্ছ্বসিত আক্রম]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement