shono
Advertisement

ICC ODI World Cup 2023: ফুটবলে মেসি-রোনাল্ডোর মতো, ক্রিকেটে অবদান বিরাটের! বড় মন্তব্য ইয়ান বিশপের

এক সিংহাসনে বিশ্ব ক্রীড়া জগতের তিন মহাতারকা।
Posted: 03:00 PM Nov 02, 2023Updated: 07:36 PM Nov 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব ক্রীড়া জগতের তিন মহাতারকা। লিওনেল মেসি (Lionel Messi), ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ও বিরাট কোহলি (Virat Kohli)। গোটা বিশ্বে জনপ্রিয়তার নিরিখে এল এম টেন (LM 10) ও সিআর সেভেন (CR 7) অনেকটাই এগিয়ে ‘কিং কোহলি’-র (King Kohli) থেকে। তবে আর্জেন্টিনা (Argentina), পর্তুগাল (Portugal) ও ভারতের (India) তিন ম্যাচ উইনারকে এবার একবিন্দুতে মিলিয়ে দিলেন ইয়ান বিশপ (Ian Bishop)। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) প্রাক্তন জোরে বোলার এবং ধারাভাষ্যকার বিশপের দাবি মেসি, রোনাল্ডো কিংবা বাস্কেটবলের ক্ষেত্রে লি বর্ন জেমস যে অবদান রেখেছেন, ঠিক তেমনই অবদান ক্রিকেটে রেখেছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক।

Advertisement

ইয়ান বিশপ বলেছেন, “বাস্কেটবলে লি বর্ন জেমস, মেসি, রোনাল্ডো ফুটবলে যে অবদান রেখেছে, ঠিক তেমনই অবদান ক্রিকেটে রেখে চলেছে বিরাট। আর সেইজন্য মেসি, রোনাল্ডোর মতোই বিরাটও গোটা বিশ্বে সমাদর পাচ্ছে। সেটা সোশাল মিডিয়ায় ওর ফলোয়ার দেখলেই বোঝা যায়।”

[আরও পড়ুন: ওয়াংখেড়েতে শচীনের মূর্তি উন্মোচন, সোশাল মিডিয়ায় আবেগময় পোস্ট মাস্টার ব্লাস্টারের]

জনপ্রিয়তার নিরিখে ক্রিকেট থেকে অনেক এগিয়ে রয়েছে ফুটবল। এমনকি গোটা বিশ্বে ক্রিকেটের থেকে অনেক বেশি পরিচিত অ্যাথলেটিক্স। তবে বিরাটের আবেদন এতটাই যে তাঁকে সামনে রেখে ২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিকের আসরে ক্রিকেটকে যুক্ত করেছে বিশ্ব অলিম্পিক সংস্থা।

এহেন বিশপ ফের যোগ করেছেন, “সোশাল মিডিয়াতে জনপ্রিয়তার নিরিখে এই মুহূর্তে গোটা বিশ্বে ক্রীড়াবিদদের মধ্যে তৃতীয়স্থানে রয়েছে বিরাট। মাঝেমধ্যে তো আমার মনে হয় বিরাট একটা সময় মেসি, রোনাল্ডো ও লি বর্ন জেমসকেও ছাপিয়ে যাবে।”

[আরও পড়ুন: শ্রীলঙ্কার ক্রিকেটের সবচেয়ে বড় চিয়ারলিডার প্রয়াত, কালো আর্মব্যান্ড পরে শ্রদ্ধা কুশলদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement