shono
Advertisement

বিশ্বকাপ ফাইনালে শচীনদের চাপে ফেললেন ‘পাঞ্জাবের ছেলে’! রেকর্ড রান তাড়া করছে ভারত

ষষ্ঠবার বিশ্বচ্যাম্পিয়ন হতে হলে রেকর্ড লক্ষ্যে পৌঁছতে হবে ভারতীয় জুনিয়রদের।
Posted: 06:30 PM Feb 11, 2024Updated: 07:03 PM Feb 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনূর্ধ্ব বিশ্বকাপ ফাইনালে ভারতীয়দের চাপে ফেলে দিলেন এক ভারতীয় বংশোদ্ভূতই। তিনি হরজস সিং। তাঁর হাফ সেঞ্চুরিতেই উদয় সাহারানদের সামনে রানের পাহাড় তৈরি করল অস্ট্রেলিয়া। ষষ্ঠবার বিশ্বচ্যাম্পিয়ন হতে হলে রেকর্ড লক্ষ্যে পৌঁছতে হবে ভারতীয় জুনিয়রদের।

Advertisement

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান করেন হরজস। ৬৪ বলে ৫৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন চণ্ডীগড়ে জন্মানো এই তরুণ তারকা। তাঁর পাশাপাশি ভালো পারফর্ম করেন অধিনায়ক হিউজ (৪৮) এবং অলিভার পিক (৪৬*)। আর সেই সৌজন্যেই স্কোরবোর্ডে ৭ উইকেটে ২৫৩ রান তুলে নেয় অজিরা। যুব বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে কোনও দল প্রথমবার এত রান করল। অর্থাৎ ভারতকে জিততে হল অজিদের তৈরি এই রেকর্ড ভাঙতে হবে।

[আরও পড়ুন: নর্থ-ইস্টের সামনে থামল কুয়াদ্রাতের রথ, প্রথম ছয়ে ঢোকা যাবে? কী বলছেন তিন প্রাক্তন?]

ফাইনালের মঞ্চে দুরন্ত পারফর্ম করার পর থেকেই সোশাল মিডিয়ায় ট্রেন্ডিং হরজস (Harjas Singh)। সকলেই জানতে চাইছে কে এই তারকা? ২০০৫ সালে সিডনিতে জন্ম হয় হরজসের। তাঁর জন্মের পাঁচ বছর আগেই চণ্ডীগড় থেকে সিডনিতে সপরিবারে চলে গিয়েছিলেন তাঁর বাবা ইন্দরজিৎ সিং। ফলে সিডনিতেই বড় হয়ে ওঠেন হরজস। আট বছর বয়সে শুরু হয় তাঁর ক্রিকেটীয় জীবন। রিভেসবি ওয়ার্কার্স ক্রিকেট ক্লাবে প্রশিক্ষণ শুরু করেন। কিন্তু শিকরের টান এখনও রয়েছে। চণ্ডীগড়ে তাঁর পরিবারের একাধিক সদস্য থাকেন। ২০১৫ সালে শেষবার এদেশে পরিবারের সঙ্গে দেখা করতে এসেছিলেন অজি তারকা।

হরজস সিং

হরজসের বাবা ছিলেন রাজ্যস্তরের বক্সার। মা অভিন্দর কৌর ছিলেন রাজ্যস্তরের লং জাম্পার। খেলার পরিবার থেকে উঠে আসা সেই হরজসই এখন অস্ট্রেলিয়ার জার্সিতে বিশ্বকাপের ফাইনালে দুরন্ত ছন্দে। ছেলের খেলায় নিঃসন্দেহে গর্বিত হবেন তাঁর বাবা-মা। কিন্তু ভারত হারলে কি মন খারাপ হবে না? কৌতূহল নেটিজেনদের।

[আরও পড়ুন: মোদির পরে বিজেপির মুখ কে? সমীক্ষায় উঠে এল তিন নাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement