shono
Advertisement

ICC World Cup 2023: বৃষ্টির আশঙ্কায় ঢাকল ইডেনের মাঠ, সেমিফাইনাল ম্যাচ হবে তো?

বৃহস্পতিবার দিনভর বৃষ্টির পূর্বাভাস।
Posted: 01:02 PM Nov 16, 2023Updated: 01:32 PM Nov 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টির জন্য ভেস্তে যাবে বিশ্বকাপ (ICC World Cup 2023) সেমিফাইনাল? বৃহস্পতিবার সকাল থেকেই সেই সম্ভাবনা প্রবল। ম্যাচ শুরুর এক ঘণ্টা আগেও আকাশের মুখভার। বৃষ্টির আশঙ্কায় ঢেকে ফেলা হল ইডেনের গোটা মাঠ। শহরের বেশ কিছু এলাকায় ইতিমধ্যেই হালকা বৃষ্টি হয়েছে বলে খবর। ফলে ক্রিকেটপ্রেমীদের কপালে চিন্তার ভাঁজ। অস্ট্রেলিয়া (Australia) বনাম দক্ষিণ আফ্রিকা (South Africa) সেমিফাইনাল ম্যাচ বৃষ্টির কারণে বিঘ্নিত হবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। 

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি। মৎস্যজীবীদের সমুদ্রে যাতায়াতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। এহেন পরিস্থিতিতে প্রশ্নচিহ্ন উঠেছে বিশ্বকাপ সেমিফাইনাল নিয়ে। বৃহস্পতিবার ম্যাচের টস হওয়ার আধঘণ্টা আগে থেকেই কভারে ঢেকে দেওয়া হয় গোটা মাঠ। ফলে ক্রিকেটপ্রেমীদের প্রশ্ন, খেলা আদৌ হবে তো? 

[আরও পড়ুন: বিরাট-বন্দনায় শামিল পাকিস্তান, কিং কোহলিকে বার্তা জকোভিচের]

বৃহস্পতিবার যদি একান্তই খেলা সম্ভব না হয়, তাহলে শুক্রবার আবার ম্যাচ আয়োজন করা যেতে পারে। কিন্তু আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে ম্যাচ ভেস্তে যেতে পারে বলে আশঙ্কা ক্রিকেটপ্রেমীদের। তাহলে রবিবার ভারতের বিরুদ্ধে ফাইনাল খেলবে কোন দল? 

আইসিসি নিয়ম অনুযায়ী, কোনও কারণে সেমিফাইনাল ভেস্তে গেলে লিগ টেবিলে যে দল উপরে শেষ করেছে, সেই দলই ফাইনালে খেলবে। অর্থাৎ, দুদিন পরেও যদি ম্যাচ খেলা সম্ভব না হয় তাহলে ফাইনালে উঠবে দক্ষিণ আফ্রিকা। কারণ পয়েন্ট টেবিলে তারা অজিদের উপরে রয়েছে।  

[আরও পড়ুন: ফাইনালে ওঠার লড়াই অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার, সেমির শাপমোচন হবে ‘চোকার্স’দের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement