shono
Advertisement

ICC World Cup 2023: ভারত ম্যাচের আগে ধাক্কা, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের সফলতম বোলার

এখনও পরিবর্তের নাম ঘোষণা করেনি ইংল্যান্ড।
Posted: 12:04 PM Oct 23, 2023Updated: 12:04 PM Oct 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবারের বিশ্বচ্যাম্পিয়ন। কিন্তু ভারতের মাটিতে বিশ্বকাপ (ICC World Cup 2023) খেলতে এসে একেবারে বিপর্যস্ত ইংল্যান্ড (England)। মাত্র একটি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছে তারা। এহেন পরিস্থিতিতে গোদের উপর বিষফোড়ার মতো ছিটকে গেলেন দলের তারকা পেসার। জানা গিয়েছে, আঙুলের হাড় ভেঙে বিশ্বকাপ অভিযান শেষ পেসার রিস টপলির (Reece Topley)। প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে ইংল্য়ান্ডের হয়ে সবচেয়ে বেশি উইকেট তুলেছেন এই পেসারই।

Advertisement

শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মুম্বইয়ে ম্যাচ খেলেছিল ইংল্যান্ড। সেই ম্যাচ চলাকালীনই হাতে চোট পেয়েছিলেন টপলি। খেলা শেষ হওয়ার পরেই স্ক্যান করে জানা যায়, বাঁ হাতের তর্জনী ভেঙেছেন ইংরেজ পেসার। ফলে বিশ্বকাপের বাকি ম্যাচগুলো আর খেলতে পারবেন না তিনি। সোমবারের মধ্যেই তাঁকে দেশে ফেরানোর ব্যবস্থা করা হবে। আপাতত ইংল্যান্ডেই চোট সারানোর চিকিৎসা চলবে টপলির। 

[আরও পড়ুন: ‘চালাকিটাই আসল…’, বিশ্বকাপে টানা হারের পর কোচকে তোপ প্রাক্তন পাক অধিনায়কের]

তারকা পেসার ছিটকে যাওয়ায় বেশ বিপাকে পড়ল গতবারের বিশ্বজয়ীরা। পেসারদের মধ্যে অন্যতম ভরসা মার্ক উড সেভাবে ভালো পারফর্ম করতে পারছেন না। এহেন পরিস্থিতিতে তিন ম্যাচে আট উইকেট তুলে নিয়ে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটপ্রাপকের তালিকায় তিন নম্বরে থাকা টপলির উপরেই ভরসা রেখেছিলেন ইংরেজ ক্রিকেটপ্রেমীরা। কিন্তু চোটের কারণে ছিটকে গেলেন তিনিও।

আগামী রবিবার ভারতের বিরুদ্ধে নামবে ইংল্যান্ড। টানা পাঁচ ম্যাচ জিতে দুরন্ত ছন্দে রয়েছে মেন ইন ব্লু। তাদের বিরুদ্ধে দলের সফলতম বোলারকে ছাড়াই নামতে হবে ইংল্যান্ডকে। তার আগে শ্রীলঙ্কার বিরুদ্ধেও ম্যাচ খেলবে জস বাটলারের দল। তবে রিজার্ভ হিসাবে জোফ্রা আর্চার থাকলেও তাঁকে টপলির পরিবর্ত হিসাবে ভাবা হচ্ছে না বলেই খবর ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট সূত্রে।

[আরও পড়ুন: অনুরাগের হাতে হাত, নাড্ডার পাশে বসে বিশ্বকাপে মজে কংগ্রেসের মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement