shono
Advertisement

শ্রীলঙ্কার ক্রিকেটের সবচেয়ে বড় চিয়ারলিডার প্রয়াত, কালো আর্মব্যান্ড পরে শ্রদ্ধা কুশলদের

চলতি সপ্তাহেই প্রয়াত হন পার্সি অভয়শেখরা।
Posted: 02:14 PM Nov 02, 2023Updated: 02:32 PM Nov 02, 2023

আলাপন সাহা, মুম্বই: প্রয়াত সুপারফ্যানকে শ্রদ্ধা জানাতে কালো ব্যান্ড পরে মাঠে নামলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। বৃহস্পতিবার বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলার সময়েই কুশল মেন্ডিসদের হাতে কালো ব্যান্ড দেখা যায়। পরে লঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়, পার্সি অভয়শেখারার স্মৃতির উদ্দেশে এই ব্যান্ড পরছেন ক্রিকেটাররা। গত ৩০ অক্টোবর পরলোকগমন করেন শ্রীলঙ্কা ক্রিকেটের সুপারফ্যান। তাঁর স্মৃতির উদ্দেশে নীরবতা পালন করেছিলেন রোহিত শর্মাও। 

Advertisement

বিশ্বকাপ চলাকালীনই খবর আসে,  জীবনাবসান হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের চিয়ারলিডার পার্সি অভয়শেখরার (Percy Abeysekera)। দীর্ঘ রোগভোগের পরে ৮৭ বছর বয়সে প্রয়াত হন তিনি। দ্বীপরাষ্ট্রে তিনি আঙ্কল পার্সি নামেই পরিচিত ছিলেন। বহু বছর ধরে মাঠে গিয়ে শ্রীলঙ্কার খেলা দেখছেন। দ্বীপরাষ্ট্রের সেরা চিয়ারলিডার হিসাবেই তাঁকে একডাকে চেনে ক্রিকেটমহল। কিন্তু প্রিয় দলের বিশ্বকাপ অভিযান চলাকালীনই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আঙ্কল পার্সি। 

সুপারফ্যানের মৃত্যুর পরে এই প্রথমবার খেলতে নেমেছে শ্রীলঙ্কা। ওয়াংখেড়েতে ভারতের বিরুদ্ধে কালো ব্যান্ড পরে নামেন লঙ্কার ক্রিকেটাররা। সেদেশের বোর্ডের তরফে জানানো হয়, শ্রীলঙ্কা ক্রিকেটে অবিস্মরণীয় অবদান রয়েছে পার্সির। বাউন্ডারির বাইরে থেকে বরাবর সমর্থন জুগিয়েছেন দলকে। তাঁকে শ্রদ্ধা জানিয়েই কালো আর্ম ব্যান্ড পরেছেন ক্রিকেটাররা। 

শ্রীলঙ্কার পাশাপাশি অভয়শেখরাকে শ্রদ্ধা জানিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। ম্যাচের আগের দিন সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন হিটম্যান। সেখানেই আলাদা করে পার্সির জন্য নীরবতা পালন করেন তিনি। প্রসঙ্গত, চলতি বছরই এশিয়া কাপ চলাকালীন আঙ্কল পার্সির বাড়িতে গিয়ে দেখ করেছিলেন রোহিত। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার