shono
Advertisement

রাহুলের ‘সংরক্ষণ টোপ’, ক্ষমতাই এলেই কোটার অধীনে ৫০ শতাংশেরও বেশি!

প্রধানমন্ত্রীকে মোদিকেও বরাবরের মতোই ঝাঁজালো আক্রমণ কংগ্রেস নেতার।
Posted: 04:47 PM Feb 06, 2024Updated: 04:47 PM Feb 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ লোকসভা নির্বাচনে জিতে ক্ষমতায় এলেই ৫০ শতাংশেরও বেশি জাতিভিত্তিক সংরক্ষণ করা হবে। এমনই দাবি করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। রাঁচির শহিদ ময়দানে ন্যায় যাত্রার সমাবেশে কংগ্রেস নেতা জানালেন, তাঁরা ক্ষমতায় এলেই দেশব্যাপী জাতিগণনা হবে এবং সংরক্ষণের আওতায় নিয়ে আসা হবে ৫০ শতাংশের বেশি মানুষকে।

Advertisement

এরই পাশাপাশি প্রধানমন্ত্রীকে মোদিকেও বরাবরের মতোই ঝাঁজালো আক্রমণ করেন তিনি। তাঁর খোঁচা, ”যখন জাতিগণনার কথা ওঠে কিংবা ওবিসি, দলিত ও তপসিলিদের অধিকারের প্রশ্ন উঠে আসে তিনি বলেন দেশে কোনও জাতপাত নেই। কিন্তু যখনই ভোট আসে তিনি বলতে থাকেন তিনি ওবিসি।”প্রসঙ্গত, এর আগে রাহুলকে বলতে শোনা গিয়েছিল, কংগ্রেস ক্ষমতায় আসার দু ঘণ্টার মধ্যে জাতিগত জনগণনার সিদ্ধান্ত নেওয়া হবে।

[আরও পড়ুন: ‘মমতা ইন্ডিয়া জোটের অংশ’, ফের তৃণমূলকে বার্তা রাহুলের]

এদিকে ঝাড়খণ্ডের সাম্প্রতিক রাজনৈতিক ডামাডোল নিয়েও মুখ খোলেন রাহুল। বিজেপি রাজ্যের জেএমএম-কংগ্রেস-আরজেডি সরকারকে ক্ষমতা থেকে সরাতে চেয়েছিল, একথা বলে রাহুল জানান, ”চম্পাই সোরেন-সহ সমস্ত বিধায়ককে আমি অভিনন্দন জানাই, যেভাবে তাঁরা বিজেপি-আরএসএসের চক্রান্ত ভেস্তে দিয়েছেন এবং গরিবের সরকারকে রক্ষা করেছেন।”

এদিকে আজই আরও একবার মমতাকে জোটবার্তা দিয়েছেন কংগ্রেস নেতা। রাহুলকে বলতে শোনা গিয়েছে, ”মমতা ইন্ডিয়ার এক উল্লেখযোগ্য অংশ।” এর আগেও এমন কথা বলতে দেখা গিয়েছে রাহুলকে। মমতার সঙ্গে জোট নিয়ে বরাবরই আত্মবিশ্বাসী দেখিয়েছে তাঁকে। এদিন ফের তৃণমূল নেত্রীকে জোটবার্তা দিতে দেখা গেল তাঁকে।

[আরও পড়ুন: মধ্যপ্রদেশের বেআইনি বাজি কারখানায় ধারাবাহিক বিস্ফোরণ, মৃত বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement