shono
Advertisement

‘পাকিস্তান গড়তে পারিনি’, দেশবাসীর সামনে সরাসরি নিজের ব্যর্থতা স্বীকার ইমরানের

এই ব্যর্থতার জন্য পাকিস্তানের ‘সিস্টেম’কেই দোষারোপ করলেন তিনি।
Posted: 01:05 PM Feb 13, 2022Updated: 01:05 PM Feb 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে (Pakistan) ক্ষমতায় এসে দেশকে নতুন করে গড়ার যে স্বপ্ন তিনি দেখেছিলেন তা বাস্তবায়িত করতে পারেননি। অবশেষে দেশবাসীর সামনে নিজের ব‌্যর্থতার কথা স্বীকার করে নিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। আর তাঁর এই ব‌্যর্থতার জন‌্য পাকিস্তানের ‘সিস্টেম’কেই দোষারোপ করলেন তিনি।

Advertisement

ঋণজর্জরিত পাকিস্তানের বৈপ্লবিক পরিবর্তনের আশ্বাস দিয়ে ক্ষমতায় এসেছিল প্রাক্তন ক্রিকেট তারকার দল পিটিআই। কিন্তু চার বছর হতে না হতেই তাঁর নিজমুখে ব‌্যর্থতার কথা স্বীকার করে নেওয়ার অর্থ কি হাল ছাড়ছেন ইমরান? দেশের সবচেয়ে সফল দশটি মন্ত্রক ও দফতরের পুরস্কার প্রদানের মঞ্চে ইমরানের এমন ব‌ক্তব্যের পর এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে পাকিস্তানের অভ‌্যন্তরে। সেই সঙ্গে আন্তর্জাতিক মহলেও।

[আরও পড়ুন: সময় দেন না পরিবারে, খুন করে ব্যক্তির দেহ ৮ তলা থেকে ছুঁড়ে ফেলল স্ত্রী ও ছেলে]

ঠিক কী বলেছিলেন পাক প্রধানমন্ত্রী? সম্প্রতি একটি অনুষ্ঠানে ইমরান বলেন, “ক্ষমতায় এসে শুরুতেই আমি দেশে বৈপ্লবিক পরিবর্তন করতে চেয়েছিলাম। কিন্তু পরে বুঝতে পারি, আমলাতন্ত্র সেই বৈপ্লবিক পরিবর্তনের ধাক্কা নিতে পারছে না।” তাঁর দাবি, সরকার ও দেশের ভাল কিসে হয় তার মধ্যে কোনও সংযোগ নেই। পাক মন্ত্রীরা ভাবেন না কীভাবে দেশে দারিদ্র‌ দূরীকরণ করা যায়। রফতানি বাড়িয়ে আর্থিক উন্নতি করা যায়।

সূত্রের খবর, পাকিস্তান ডেমোক্র‌্যাটিক মুভমেন্ট শীঘ্রই পাক সংসদে ইমরান খানের সরকারের উপর অনাস্থা প্রস্তাব আনবে। ইমরানের বিরুদ্ধে বর্তমানে সবচেয়ে বড় অভিযোগ হল, প্রতিশ্রুতি পালন না করা। দুর্নীতি রোধ ও থমকে যাওয়া আমলাতন্ত্রে জোয়ার আনার প্রতিশ্রুতি দিয়ে নয়া পাকিস্তানের যে স্বপ্ন দেখিয়েছিলেন কাপ্তান সাব, তা পূরণ করতে পারেনি তাঁর দল। তেল ও বিদ্যুতের লাগামছাড়া দামেও অতিষ্ঠ পাকিস্তানিরা। মুদ্রাস্ফীতিতেও লাগাম পরাতে পারেনি সরকার। উলটে বেড়েই চলেছে আন্তর্জাতিক স্তরে ঋণের বোঝা। করুণ অর্থনীতি আরও বেহাল হয়েছে বলে অভিযোগ বিরোধী দল পিপিপি-র।

[আরও পড়ুন: নিরাপত্তায় গাফিলতির অভিযোগের পরও পাঞ্জাবে ভোটের প্রচারে যাচ্ছেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement