shono
Advertisement

Breaking News

অধিনায়ক হিসেবে নিজের প্রথম টেস্টে কী পেপটক দিয়েছিলেন বিরাট?

নিজে মুখেই সেকথা জানালেন অধিনায়ক। The post অধিনায়ক হিসেবে নিজের প্রথম টেস্টে কী পেপটক দিয়েছিলেন বিরাট? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:34 PM Dec 01, 2017Updated: 03:08 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে তিন ধরনের ক্রিকেটেই তিনি দেশের অধিনায়ক। বিশ্ব ক্রিকেটে অন্যতম সমীহ জাগানো নাম। দেশের সর্বকালের সেরা অধিনায়কদের মধ্যে হয়তো এখনই তাঁকে ধরা হবে না। কিন্তু অদূর ভবিষ্যতে বিরাট কোহলি যে সেই তালিকায় ঢুকে পড়বেন, তা হলফ করে বলেছেন খোদ ক্রিকেট বিশেষজ্ঞরা। যদিও শুরুটা বিরাটের মোটেই ভাল ছিল না। প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অসুস্থ হওয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৪ সালে দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছিলেন বিরাট। অ্যাডিলেড টেস্টের ওই ম্যাচে ভারত হারলেও ড্রেসিংরুমে বিরাটের অধিনায়কত্ব যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিল। চতুর্থ ইনিংসে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৬৪ রান। শেষপর্যন্ত অবশ্য ৪৮ রানে হেরে যায় ভারত। কিন্তু সেদিন ড্রেসিংরুমে এসে কী বলেছিলেন বিরাট? সম্প্রতি একটি অনুষ্ঠানে এসে নিজে মুখেই জানিয়েছেন সেকথা।

Advertisement

[মোহনবাগানের চিন্তায় মাঝমাঠ, ডিফেন্স ভাবাচ্ছে ইস্টবেঙ্গলকে]

বিরাট জানান ম্যাচের চতুর্থ দিন ড্রেসিংরুমে গিয়ে তিনি সতীর্থদের বলেন, ‘ওরা কাল আমাদের যাই টার্গেট দিক না কেন, আমরা সেটা তাড়া করব। কোনও কিছু বুঝতে অসুবিধা হলে কিংবা কারওর কিছু বলার থাকলে এখনই আমাকে বলতে পারো। আর তা না হলে আমরা নিজেদের ঘরে যাব এটা ভেবেই যে, আমরা সহজে ওই লক্ষ্যমাত্রা ছুঁতে পারব।’ এরপরই তিনি বলেন, ‘ম্যাচটি আমরা হেরে যাই। খুবই খারাপ লেগেছে যে আমরা লক্ষ্যমাত্রা ছুঁতে পারিনি, কিন্তু ওই ঘটনা আমাদের মধ্যে একটি জেদ এনে দিয়েছিল, যে আমরা যেকোনও জায়গায় গিয়ে ম্যাচ জিততে পারি।’ তাঁর করা টেস্ট শতরানগুলির মধ্যে কোনটি সেরা? এই প্রশ্নের উত্তরে বিরাট বলেন, ‘অনেকগুলিই শতরান আছে যেগুলি মনে রাখার মতো। কিন্তু অ্যাডিলেডের ওই টেস্টের দ্বিতীয় ইনিংসে ম্যাচটি আমরা প্রায় জিতেই যাচ্ছিলাম। ওই শতরানটিই সেরা আমার কাছে।’

[হিন্দি না জেনেও পাঁচটি ফিল্মফেয়ার, এটাই উদিত নারায়ণ]

এদিকে, শনিবার থেকে কোটলায় শুরু হচ্ছে তৃতীয় টেস্ট। এই ম্যাচটি জিততে পারলে কিংবা নিদেনপক্ষে ড্র করলেও অস্ট্রেলিয়ার বহুদিনের রেকর্ড ছুঁয়ে ফেলার হাতছানি বিরাটের ভারতের কাছে। ২০০৫ থেকে ২০০৮ সাল, টানা ন’টি টেস্ট সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে ইতিমধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে ভারত। তাই এটি জিতলেই তাঁরা স্পর্শ করে ফেলবে সেই রেকর্ড। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে সিরিজ জিতলে ভেঙে ফেলা যাবে অজিদের সেই রেকর্ডও। তবে সেই নজির বিরাটরা করতে পারবেন কিনা সেটা বলে দেবে সময়ই।

The post অধিনায়ক হিসেবে নিজের প্রথম টেস্টে কী পেপটক দিয়েছিলেন বিরাট? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার