shono
Advertisement

Vicky Kaushal: ডার্বিতে দেখতে এসে খাবরায় মজলেন ভিকি, কী বললেন রিল লাইফের স্যাম বাহাদুর?

১ ডিসেম্বর মুক্তি পাবে স্যামের জীবনিনির্ভর ছবি 'স্যাম বাহাদুর'। ভিকি-কে ছবিতে দেখা যাবে স্যামের চরিত্রে।
Posted: 09:40 PM Aug 13, 2023Updated: 09:40 PM Aug 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুবভারতী ক্রীড়াঙ্গনে মরসুমের প্রথম ডার্বিতে ইস্টবেঙ্গল (East Bengal) ১-০ গোলে হারিয়েছে মোহনবাগানকে (Mohun Bagan)। সেই মেগা ডার্বি (Kolkata Derby) দেখতে হাজির ছিলেন ভিকি কৌশল (Vicky Kaushal)। ডার্বি শুরুর আগে তিনি দুই দলের ফুটবলারদের সঙ্গে আলাপচারিতাও সারেন। সেখানেই তাঁকে লাল-হলুদের অধিনায়ক হরমনজোত সিং খাবরার (Harmanjot Singh Khabra) সঙ্গে কথা বলতে দেখা যায়।

Advertisement

তবে বলিউডের প্রথমসারির অভিনেতা ভিকির সঙ্গে ভারতীয় সেনার আলাদা সম্পর্ক রয়েছে। ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এ মেজর মেজর বিহান সিং শেরগিলের চরিত্রে তাঁর অভিনয় করেছিলেন। সর্বত্র প্রশংসিত হওয়ার জন্য ভিকি পেয়েছিলেন জাতীয় পুরস্কার। এই ভিকিকেই আবার দেখা যাবে ফিল্ড মার্শাল স্যাম মানেকশ-র চরিত্রে।

[আরও পড়ুন: East Bengal: ১৬৫৭ দিন পর ডার্বি জিতে কীভাবে সেলিব্রেশন করল ইস্টবেঙ্গল? দেখুন ভাইরাল ভিডিও]

ডুরান্ড কাপ দেখার অভিজ্ঞতা কেমন ছিল? ভিকি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘ইস্টবেঙ্গল বনাম মোহনবাগানের ডার্বি ম্যাচ দেখার অসাধারণ অভিজ্ঞতা হল। ১৩২তম ডুরান্ড কাপের জন্য কলকাতায় ছিলাম। এশিয়ার প্রাচীনতম ও বিশ্বের তৃতীয় প্রাচীন এই টুর্নামেন্টের আয়োজন করে ভারতীয় সেনা। ফিল্ড মার্শাল স্যাম মানেকশ অতীতে বহু বছর বিজয়ী দলকে নিজে হাতে ট্রফি দিয়েছেন। এরকম একটা উত্তরাধিকারের সঙ্গে জুড়তে পেরে অত্যন্ত সম্মানিত বোধ করছি।’

ভিকি তাঁর পোস্টে উল্লেখ করেছেন প্রয়াত সেনাপ্রধান স্যামের নাম। তাঁর নেপথ্যে কারণও রয়েছে। আগামী ১ ডিসেম্বর মুক্তি পাবে স্যামের জীবনিনির্ভর ছবি ‘স্যাম বাহাদুর’। ভিকি-কে ছবিতে দেখা যাবে স্যামের চরিত্রে। স্যাম ভারতের ইতিহাসে একমাত্র সেনাপ্রধান, যিনি পরে ফিল্ড মার্শাল পদে সম্মানিত হয়েছিলেন। চার দশক ধরে বিভিন্ন যুদ্ধে নেতৃত্ব দেওয়া স্যামের কথা বললেই, প্রথমে মাথায় আসে ১৯৭১ সালে তাঁর নেতৃত্বে ভারত-পাকিস্তান যুদ্ধে সাফল্য। সেই সময় বাংলাদেশ তৈরি হওয়ার নেপথ্যেও অন্যতম কারিগর ছিলেন স্যাম। ২০০৮ সালে চিরঘুমে চলে যান তিনি। এহেন স্যামের চরিত্রে ভিকির ফার্স্ট লুক দর্শকদের মনে আলাদা জায়গা করে নিয়েছে। এখন দেখার স্যামের চরিত্রে ভিকি কেমন ভাবে নিজেকে ফুটিয়ে তোলেন।

[আরও পড়ুন: নয়া কোচ কুয়াদ্রাতের হাত ধরে ইস্টবেঙ্গল ঘুরে দাঁড়াবে, হুঙ্কার দিলেন ডার্বি জয়ী মিডফিল্ড জেনারেল খাবরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement