shono
Advertisement

বিরাট-রোহিত নন, এই পাক তারকার মতো ব্যাটিং করেন সরফরাজ! দাবি বাবার

টেস্ট অভিষেকের অপেক্ষায় সরফরাজ খান।
Posted: 08:03 PM Feb 01, 2024Updated: 08:03 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত তিন মরশুম ধারাবাহিকভাবে বিস্ফোরক ব্যাটিং করে চলেছেন। তবুও জাতীয় দলে ব্রাত্য ছিলেন। বাইশ গজের যুদ্ধে মারকুটে মেজাজে একাধিক ইনিংস খেললেও, সুযোগ পাচ্ছিলেন না। তবে কেএল রাহুল (KL Rahul) চোট পেয়ে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যেতেই সরফরাজ খানের (Sarfaraz Khan) কাছে টিম ইন্ডিয়ার (Team India) দরজা খুলে গেল। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তাঁকে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ দেবেন কিনা সেটা নিয়ে ধোঁয়াশা বজায় রেখেছে টিম ম্যানেজমেন্ট।

Advertisement

তবে এরইমধ্যে বিসিসিআই (BCCI) এই মারকুটে ব্যাটারের একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে কেরিয়ারের উত্থান-পতন নিয়ে কথা বলেছেন সরফরাজ। একইসঙ্গে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন যে, সেই সময় কাকে দেখে উদ্বুদ্ধ হতেন সরফরাজ? তাঁর দাবি বিরাট কোহলি (Virat Kohli) কিংবা রোহিত নন। সরফরাজের আদর্শ জাভেদ মিয়াঁদাদ (Javed Miandad)। কারণ তাঁর বাবা নৌসাদ খান এমনটাই মনে করেন।

[আরও পড়ুন: স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সৌরভ গঙ্গোপাধ্যায়ের মা, শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল]

অনুশীলনে সরফরাজের সঙ্গে আলোচনায় ব্যস্ত রোহিত। ছবি: X হ্যান্ডেল

 

সরফরাজ বলেছেন, “আমি বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, স্যর ভিভ রিচার্ডস, এমনকি জাভেদ মিয়াঁদাদের ব্যাটিংও দেখি। বাবা বলেন আমি নাকি জাভেদ মিয়াঁদাদের মতো ব্যাট করি।” নিজের লড়াই নিয়ে তাঁর প্রতিক্রিয়া, “আমার লক্ষ্য ছিল টেস্ট খেলা। আর সেই লক্ষ্যে পৌঁছানোর জন্য অপেক্ষা করতেই হবে। টেস্ট দলে ডাক পাওয়ার জন্য আমার থেকেও বেশি আমার বাবা।”

২০২২-২৩ মরশুমে সরফরাজ ৬টি ম্যাচে ৯২.৬৬ গড়ে ৫৫৬ রান করেছিলেন। গত মরশুমে তাঁর ব্যাট থেকে এসেছিল ১২২.৭৫ গড়ে ৯৮২ রান। ২০২০ মরশুমেও তিনি ৬টি ম্যাচে করেছিলেন ৯২৮ রান। এর মধ্যে ছিল একটি ত্রিশতরান। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর গড় ৬৯.৮৫। এবার ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে তিনটি প্রস্তুতি ম্যাচেও রান করেছিলেন সরফরাজ। প্রথম ম্যাচে ৯৬ রান করার পর, দ্বিতীয় ম্যাচের দুই ইনিংসে তাঁর রান ছিল ৪ ও ৫৫। এবং গত ম্যাচে ১৬১ রানের ইনিংস খেলেছিলেন। আর তাই তাঁকে আর আটকে রাখা গেল না। এতদিন যা করেছেন মুম্বইয়ের হয়ে, দেশের হয়ে করতে চান তাই। শুধু অপেক্ষা টেস্ট অভিষেকের। বিশাখাপত্তনমের জন্য তৈরি হচ্ছেন সরফরাজ।

[আরও পড়ুন: রাহানের মুম্বই ছাড়াও বাংলার আর এক প্রতিপক্ষ মন্দ আবহাওয়া! খেলা আদৌ হবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement