shono
Advertisement

টেস্ট দলে ডাক পেয়ে কটা নাগাদ আজাদ ময়দানে চলে যান সরফরাজ? জানলে চমকে যাবেন

টেস্ট অভিষেকের অপেক্ষায় সরফরাজ খান।
Posted: 11:26 AM Jan 30, 2024Updated: 12:58 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর কাছে ব্যাটিংয়ের আঁতুড়ঘর মুম্বইয়ের আজাদ ময়দান। এই মাঠ থেকেই তাঁর ক্রিকেট পাঠ শুরু। ব্যাটিংয়ের হাতেখড়ি। আর তাই ইংল্যান্ডের বিরুদ্ধে (IND vs ENG) টেস্ট দলে ডাক পেয়েই খুব চেনা আজাদ ময়দানে ছুটে গিয়েছিলেন সরফরাজ খান (Sarfaraz Khan)। তাও আবার সূর্যের আলো ফোটার আগেই শুরু করে দেন নেটে ব্যাটিং সাধনা। সঙ্গে ছিলেন তাঁর বাবা নৌসাদ খান (Naushad Khan)। সেই ছবি নিজের ইনস্টাগ্রামেও পোস্ট করেছেন টিম ইন্ডিয়া (Team India) সংসারে সুযোগ পাওয়া সরফরাজ।

Advertisement

মুম্বইতে এমনিতেই সূর্য দেরি করে ওঠে। তবে আলো কম থাকলেও ব্যাটিং পাঠ নেওয়ার জন্য সকাল ৬:৩০ মিনিট নাগাদ আজাদ ময়দানে চলে যান সরফরাজ। প্রায় বস্তি অঞ্চল থেকে উঠে এসেছিলেন। ঘুম ভাঙলেই চলে আসতেন এই আজাদ ময়দানে। শীত-গ্রীষ্ম-বর্ষা এই নিয়মের হেরফের হয়নি কখনও। মাত্র ১২ বছর বয়সে সরফরাজ বুঝিয়ে দিয়েছিলেন, প্রতিভাবান এক ক্রিকেটারের জন্ম হতে চলেছে মুম্বইয়ে। হ্যারিস শিল্ডে রিজভি স্প্রিংফিল্ড স্কুলের হয়ে সর্বোচ্চ ৪৩৯ রানের রেকর্ড করেছিলেন। এর পর যতটা সহজ হয়েছিল, ততটা হয়নি। বরং প্রতিবন্ধকতা ঠেলতে ঠেলতে অবশেষে ভারতের টেস্ট দলের জায়গা তাঁর জন্য খুলে গেল।

[আরও পড়ুন: কাকে দেখে উদ্বুদ্ধ হয়েছিলেন এক সময়ের জাতীয় দলে ব্রাত্য থাকা সরফরাজ?]

সরফরাজ খানের ইনস্টাগ্রাম স্টোরি।

মুম্বইয়ের হয়ে রনজি খেলবেন। এই স্বপ্ন নিয়েই বড় হচ্ছিলেন। তবে দলে এলেও সুযোগ আসছিল না। আর তাই ২০১৫ সালে মুম্বই ছেড়ে উত্তরপ্রদেশ চলে যান। কিন্তু সেখানেও সুযোগ মেলেনি। ফলে আবার ফিরে আসেন মুম্বইয়ে। এবার সুযোগ পেলেন। ততদিনে বিরাট কোহলির আরসিবি থেকে বাদ পড়েছেন। ফিট নন, এই অভিযোগে। অনেকেই আড়ালে আবডালে ‘মোটা’ বলতে শুরু করেছেন। বরাবরের মতো প্রিয় ব্যাটই সাহস করে তুলে ধরেছেন নিজেকে চেনানোর জন্য। আর সেই সাহসের উপর ভর করেই টেস্ট দলে জায়গা করে নিলেন।

২০২২-২৩ মরশুমে সরফরাজ ৬টি ম্যাচে ৯২.৬৬ গড়ে ৫৫৬ রান করেছিলেন। গত মরশুমে তাঁর ব্যাট থেকে এসেছিল ১২২.৭৫ গড়ে ৯৮২ রান। ২০২০ মরশুমেও তিনি ৬টি ম্যাচে করেছিলেন ৯২৮ রান। এর মধ্যে ছিল একটি ত্রিশতরান। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর গড় ৬৯.৮৫। এবার ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে তিনটি প্রস্তুতি ম্যাচেও রান করেছিলেন সরফরাজ। প্রথম ম্যাচে ৯৬ রান করার পর, দ্বিতীয় ম্যাচের দুই ইনিংসে তাঁর রান ছিল ৪ ও ৫৫। এবং গত ম্যাচে ১৬১ রানের ইনিংস খেলেছিলেন। আর তাই তাঁকে আর আটকে রাখা গেল না। এতদিন যা করেছেন মুম্বইয়ের হয়ে, দেশের হয়ে করতে চান তাই। শুধু অপেক্ষা টেস্ট অভিষেকের। বিশাখাপত্তনমের জন্য তৈরি হচ্ছেন সরফরাজ।

[আরও পড়ুন: ‘আমার মেসেজগুলো কি পড়ার সময় পায়!’, ছেলে জোরাবরকে না পেয়ে একাকীত্বে ভুগছেন ধাওয়ান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement