shono
Advertisement

Breaking News

IND vs NZ

পুণে টেস্টে ফিরছেন শুভমান, চোট সারিয়ে প্রত্যাবর্তন ঘটবে পন্থের? রইল ধোঁয়াশা

ঘাড়ের চোটের জন্য আচমকা বেঙ্গালুরু টেস্ট থেকে বাদ পড়েছিলেন শুভমান।
Published By: Arpan DasPosted: 07:41 PM Oct 20, 2024Updated: 07:41 PM Oct 20, 2024

শুভায়ন চক্রবর্তী, বেঙ্গালুরু: নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর ভারতের সামনে একাধিক প্রশ্ন। কামব্যাকের পরিকল্পনার সঙ্গে রয়েছে চোট সংক্রান্ত দুটো প্রশ্ন। যার একদিকে শুভমান গিল, অন্যদিকে ঋষভ পন্থ। প্রথমটার উত্তর যদি সদর্থক হয়, তাহলে দ্বিতীয়টার উত্তর নিয়ে এখনও ধোঁয়াশা রয়ে গেল।

Advertisement

ম্যাচের পর রোহিতের কথা শুনে মনে হল, পন্থকে পুণেতে পরের টেস্টে খেলাবেন কিনা, সেটা নিয়ে এখনও প্রশ্নচিহ্ন রয়েছে। পন্থের যে পায়ে অস্ত্রোপচার হয়েছিল, সেই পায়ের হাঁটুতেই বল এসে লেগেছিল। সামান্য ফুলেও গিয়েছিল। কিন্তু দলের প্রয়োজনে মাঠে ফিরে এসেছিলেন। দুরন্ত ইনিংসও খেলেছেন। তবে তাঁর অস্বস্তি বারবার চোখে পড়েছে। এই পরিস্থিতিতে কি তাঁকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরের টেস্টে খেলতে দেখা যাবে? যেখানে সামনের মাসেই শুরু হয়ে যাবে বর্ডার গাভাসকর ট্রফি।

রোহিত জানিয়ে গেলেন, "সত্যি কথা বলতে গত এক-দেড় বছর ধরে ওর ওপর দিয়ে অনেক ঝড় বয়ে গিয়েছে। ফলে পন্থকে নিয়ে আমাদের শুধু সাবধান নয়, অতি সাবধান হতে হবে। কিপিং করতে হলে হাঁটু মুড়ে থাকতে হয়। তাই পরিস্থিতি যাই হোক না কেন, ওকে আমরা বিশ্রাম দিতেই চাইব। তার পর ১০০ শতাংশ তৈরি হয়ে ও মাঠে নামুক।" অর্থাৎ, অধিনায়কের কথামতো পন্থ '১০০ শতাংশ' তৈরি হতে পারবেন কিনা, সেটার উপর নির্ভর করছে তিনি পুণে টেস্টে থাকবেন কিনা।

যদিও শুভমান গিল যে পরের টেস্টে খেলছেনই, তা একপ্রকার নিশ্চিত বলাই যায়। ঘাড়ের চোটের জন্য আচমকা বেঙ্গালুরু টেস্ট থেকে বাদ পড়েছিলেন তিনি। কিন্তু এদিন ম্যাচের পর অনেকক্ষণ নেটে অনুশীলন করতে দেখা গেল তাঁকে। প্রসিধ কৃষ্ণ, হর্ষিত রানা ও আকাশ দীপের পাশাপাশি থ্রো ডাউন এবং বাঁহাতি স্পিনারদেরও মুখোমুখি হলেন। একঘণ্টার বেশি সেশনে কোনও জড়তা চোখে পড়ল না। পরে ক্যাচিং অনুশীলনও করলেন। রোহিতও জানিয়ে গেলেন, "শুভমান তো ঠিক আছে বলেই মনে হচ্ছে।" ফলে পুণেতে যে তাঁকে ব্যাট হাতে দেখা যাবে, তা একপ্রকার নিশ্চিত। সেক্ষেত্রে বাদ যাবেন কে, নজর থাকবে সেদিকেও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর ভারতের সামনে একাধিক প্রশ্ন।
  • দুটোই চোট সংক্রান্ত। যার একদিকে শুভমান গিল, অন্যদিকে ঋষভ পন্থ।
  • প্রথমটার উত্তর যদি সদর্থক হয়, তাহলে দ্বিতীয়টার উত্তর নিয়ে এখনও ধোঁয়াশা রয়ে গেল।
Advertisement