shono
Advertisement

Breaking News

Virat Kohli

'বিরাট নিজেই দায়িত্ব নিতে চেয়েছিল', কোহলির তিন নম্বরে ব্যাট করতে নামার ব্যাখ্যা রোহিতের

আট বছর পর টেস্টে তিন নম্বরে ব্যাট করতে নামলেন বিরাট। ফিরলেন শূন্য রানে।
Published By: Arpan DasPosted: 09:13 PM Oct 17, 2024Updated: 09:13 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরু টেস্টে তিন নম্বরে ব্যাট করতে নামলেন বিরাট কোহলি। নিজে ফিরলেন শূন্য রানে। ভারত থেমে গেল মাত্র ৪৬ রানে। যা দেশের মাঠে টিম ইন্ডিয়ার সর্বনিম্ন রান। লজ্জার রেকর্ড গড়লেন বিরাট নিজেও। তবু কেন পরিচিত চার নম্বর জায়গা ছেড়ে তিনে ব্যাট হাতে নামলেন কোহলি?

Advertisement

প্রায় আট বছর পর টেস্টে তিন নম্বরে নামলেন তিনি। যেখানে তাঁর অতীত রেকর্ড খুব একটা ভালো নয়। ৬ ম্যাচে করেছেন মাত্র ৯৭ রান। গড় ১৬.১৬। সর্বোচ্চ রান ৪১। সেটা এসেছিল এক দশকেরও বেশি সময় আগে। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। কিন্তু ঘাড়ের চোটের জন্য শুভমান গিল ছিটকে যাওয়ায় তিন নম্বরের দায়িত্ব পালন করতে আসেন কোহলি। আউট হয়ে যান শূন্য রানে। এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে মোট ৩৮ বার শূন্য রানে আউট হলেন কোহলি।

তাঁর তিন নম্বরে ব্যাট করা নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা। প্রথম শুরু করেছিলেন মজার ছলেই। বলেছিলেন, "ও তো বেঙ্গালুরুর ঘরের ছেলে। ওর তো তিন নম্বরেই ব্যাট করা উচিত।" তার পর বলেন, "কেএল রাহুল বহুদিন ধরেই ৬ নম্বরে ব্যাট করছে। আমরা চেয়েছিলাম ও ওখানেই খেলুক। অভিজ্ঞ প্লেয়ারদেরই এই সময়ে এসে দায়িত্ব নিতে হয়। এবার সেটা বিরাট করেছে। এই কাজ করার জন্য ও তৈরি ছিল।"

তার সঙ্গে ভারত অধিনায়কের সংযোজন, "আমরা ওকে জিজ্ঞেস করেছিলাম তিন নম্বরে নামতে তৈরি কিনা? নাকি সরফরাজ নামবে? সরফরাজের জায়গাও আমরা বদলাতে চাইনি। ফলে ঋষভ আর রাহুলেরও জায়গা বদলায়নি। তাই সরফরাজ চারে নামে আর বিরাট তিনে। সেটা ভালো দিক। প্লেয়াররা নিজেরাই সামনে এসে চ্যালেঞ্জ মোকাবিলা করতে চাইছে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বেঙ্গালুরু টেস্টে তিন নম্বরে ব্যাট করতে নামলেন বিরাট কোহলি।
  • নিজে ফিরলেন শূন্য রানে। ভারত থেমে গেল মাত্র ৪৬ রানে।
  • যা দেশের মাঠে টিম ইন্ডিয়ার সর্বনিম্ন রান। লজ্জার রেকর্ড গড়লেন বিরাট নিজেও।
Advertisement