shono
Advertisement

IND vs SA: সিনিয়র দলের যোগ্য নন? পূজারা-রাহানে-অশ্বিনরা এবার খেলবেন ভারতীয় ‘এ’ টিমে!

ফের জাত চেনানোর অপেক্ষায় অশ্বিন-পূজারা-রাহানে।
Posted: 10:58 AM Nov 25, 2023Updated: 10:58 AM Nov 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ ফাইনালের (ICC ODI World Cup 2023) হার ভুলে সামনের দিকে তাকাতে চাইছে ভারত। চলতি বছরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে উড়ে যাবে টিম ইন্ডিয়া (Team India)। নেলসন ম্যান্ডেলার দেশের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি, তিনটি একদিনের ম্যাচ এবং দুটি টেস্ট খেলবে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। প্রোটিয়াদের বিরুদ্ধে গত টেস্ট সিরিজে এগিয়ে থেকেও, ১-২ ব্যবধানে হেরে গিয়েছিল ভারত।

Advertisement

সেই ভুল থেকে শিক্ষা নিয়ে এবার আগেভাগেই রামধনুর দেশে চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), রবিচন্দ্রন অশ্বিনদের (Ravichandran Ashwin) মতো ‘টেস্ট স্পেশালিস্ট’-দের পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। সেখানে ভারতীয় ‘এ’ দলের হয়ে প্রোটিয়া ‘এ’ দলের বিরুদ্ধে খেলবেন এই সিনিয়র ক্রিকেটাররা।

[আরও পড়ুন: আইপিএলে নেতৃত্ব ছাড়ছেন হার্দিক! হঠাৎ কী হল? কোন দলের জার্সিতে খেলবেন?]

২৬ ডিসেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ভারতীয় বোর্ড তাদের রীতি অনুযায়ী যেখানে সিনিয়র দল সফর করবে তার আগে তাদের ‘এ’ দলকে সফরে পাঠায় সেই দেশে। শোনা যাচ্ছে ডিসেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত ভারত ‘এ’ দল ৫-৬টি বেসরকারি টেস্ট খেলবে।

প্রোটিয়াদের চারদিনের তিনটি টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় ‘এ ‘ দল। ডিসেম্বর মাসেই খেলা হবে এই ম্যাচগুলো। পাশাপাশি আরও ২-৩টি চারদিনের টেস্ট ম্যাচ ভারতীয়-এ দল খেলবে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে। এই সিরিজটি জানুয়ারি মাসে আয়োজন করা হবে। কারণ সেই ম্যাচের শেষ দিক থেকে শুরু হবে ভারত বনাম ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ।

২৬-৩০ ডিসেম্বর সেঞ্চুরিয়নে খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। ৩-৭ জানুয়ারি কেপটাউনে চলবে সিরিজের দ্বিতীয় ও শেষ। এর আগে ‘এ’ দলের হয়ে দেখা যেতে পারে পুজারা-রাহানে-অশ্বিনদের। একইসঙ্গে অভিমন্যু ঈশ্বরন, বি সাই সুদর্শন, যশ ধুল, কোনা ভরতরাও সুযোগ পেতে পারেন।

[আরও পড়ুন: বিরাট, রোহিতদের জন্য অপমানজনক পোস্ট, ‘লাইক’ করে বিতর্কে কামিন্স-ম্যাক্সওয়েল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement