shono
Advertisement
India-Pakistan

ফিরছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ? SCO সামিটের পরই মুখ খুলল বিদেশমন্ত্রক

পাক সংবাদমাধ্যমে দাবি করা হচ্ছিল, এসসিও শীর্ষ বৈঠকের পর ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠিত করা নিয়ে প্রাথমিক স্তরে একটা আলোচনা হয়েছে।
Published By: Subhajit MandalPosted: 09:32 AM Oct 18, 2024Updated: 09:32 AM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে কি একযুগের প্রতীক্ষার অবসান হতে চলেছে? ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠিত হতে চলেছে? ইসলামাবাদে এসসিও সামিটের পর এমনই একটা সম্ভাবনার কথা ভাসিয়ে দিয়েছিল পাক সংবাদমাধ্যম। দাবি করা হচ্ছিল, এসসিও শীর্ষ বৈঠকের পর ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠিত করা নিয়ে প্রাথমিক স্তরে একটা আলোচনা নাকি হয়েছে দুদেশের বিদেশমন্ত্রীর মধ্যে।

Advertisement

পাক সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হচ্ছিল, SCO শীর্ষ বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর এবং পাক বিদেশমন্ত্রী ইশাক দারের মধ্যে বেসরকারিভাবে ক্রিকেট চালু করা নিয়ে প্রাথমিক আলোচনা হয়। এমনকী পরবর্তীকালে সরকারিভাবে দুদেশের মধ্যে ক্রিকেট শুরুর সম্ভাবনা নিয়ে আলোচনা হবে বলেও জানানো হয়। কিন্তু পুরো জল্পনাটাকেই এবার উড়িয়ে দিল বিদেশমন্ত্রক। বিদেশমন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল স্পষ্ট জানিয়ে দিলেন, "এই রিপোর্টগুলির কথা বলা হচ্ছে সেগুলি ঠিক নয়। এই ধরনের (ক্রিকেট নিয়ে) কোনও আলোচনা হয়নি।"

শেষবার ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১২-১৩ সালে। তার পর চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ আইসিসির বিভিন্ন টুর্নামেন্টে নামলেও আর কোনও সিরিজ হয়নি। ২০১২-১৩ সালের সেই সফরে একদিনের ম্যাচের সিরিজে জয় পেয়েছিল মিসবা-উল-হকের দল। ড্র হয়েছিল টি-টোয়েন্টি সিরিজ। যদিও মুম্বইয়ের তাজ হামলার পর থেকে ভারত প্রতিবেশী দেশে যায়নি। এমনকি পাকিস্তানে আইসিসি প্রতিযোগিতা খেলতেও নারাজ বিসিসিআই। সম্প্রতি এশিয়া কাপের ভেন্যু বদল করতে হয়েছে সেই কারণে। এমনকী, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ভারত পাকিস্তানে খেলতে যাবে, এমন কোনও ইঙ্গিত এখনও মেলেনি।

তবে পাকিস্তানের তরফে দীর্ঘদিন ধরেই দুদেশের মধ্যে ক্রিকেট চালুর চেষ্টা করা হচ্ছে। পাক ক্রিকেট বোর্ড একাধিকবার আগ্রহও দেখিয়েছে। কিন্তু বিসিসিআইয়ের তরফে সেভাবে আগ্রহ দেখানো হয়নি। SCO সামিটের পরও দুদেশের ক্রিকেটীয় আলোচনার রাস্তা খুলছে না বলে জানিয়ে দিল বিদেশমন্ত্রক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাক সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হচ্ছিল, SCO শীর্ষ বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর এবং পাক বিদেশমন্ত্রী ইশাক দারের মধ্যে বেসরকারিভাবে ক্রিকেট চালু করা নিয়ে প্রাথমিক আলোচনা হয়।
  • কিন্তু পুরো জল্পনাটাকেই এবার উড়িয়ে দিল বিদেশমন্ত্রক।
  • বিদেশমন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল স্পষ্ট জানিয়ে দিলেন, "এই রিপোর্টগুলির কথা বলা হচ্ছে সেগুলি ঠিক নয়। এই ধরনের (ক্রিকেট নিয়ে) কোনও আলোচনা হয়নি।"
Advertisement