shono
Advertisement

COVID-19: উৎসবের মরশুমে ঊর্ধ্বমুখী দেশের করোনা সংক্রমণ, ‘ওমিক্রন’আক্রান্ত ৪১৫

ব্রিটেনে একদিনে আক্রান্ত ১ লক্ষ ২২ হাজারেরও বেশি।
Posted: 10:00 AM Dec 25, 2021Updated: 10:09 AM Dec 25, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে ভয় ধরাচ্ছে করোনার নয়া স্ট্রেন ‘ওমিক্রন’। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হল, ইতিমধ্যেই দেশের ১৭টি রাজ্যে ছড়িয়ে পড়েছে দ্রুত মিউটেড হওয়া শক্তিশালী এই ভ্য়ারিয়েন্ট। নয়া প্রজাতিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে চারশোর গণ্ডি। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় বাড়ল ভারতের কোভিড সংক্রমণ ও মৃত্যুর সংখ্যাও।

Advertisement

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১৮৯ জন। যে সংখ্যা গতকালের তুলনায় খানিকটা বেশি। দেশবাসীকে নতুন করে চিন্তায় ফেলেছে ওমিক্রন। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, এখনও পর্যন্ত দেশে এই স্ট্রেনে আক্রান্ত ৪১৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১৫ জন। এমতাবস্থায় বর্ষবরণের সেলিব্রশেনে রাশ টানল মুম্বই।

তবে ভারতের থেকে অনেক বেশি করুন পরিস্থিতি ব্রিটেন ও আমেরিকায়। ইংল্যান্ডে তো শুক্রবার রেকর্ড গড়ল আক্রান্তের সংখ্যা। জানা গিয়েছে, একদিনে সে দেশে আক্রান্ত ১ লক্ষ ২২ হাজার ১৮৬ জন। স্বাভাবিক ভাবেই সংক্রমণের এই হার চিন্তায় ফেলেছে প্রধানমন্ত্রী বরিস জনসনকে।

[আরও পড়ুন: ফের ভেঙে পড়ল বায়ুসেনার ‘ফ্লাইং কফিন’ মিগ-২১ যুদ্ধবিমান, নিখোঁজ পাইলট]

এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ৩৮৭ জন। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭৯ হাজার ৫২০ জন। তবে এই উদ্বেগের মধ্যে সামান্য স্বস্তি দিচ্ছে কমতে থাকা অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৭৭ হাজার ৩২ জন। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪২ লক্ষ ২৩ হাজার ২৬৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭ হাজার ২৮৬ জন। সুস্থতার হার ৯৮.৪০ শতাংশ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৪১ কোটির বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকালই ভ্যাকসিন পেয়েছেন ৬৬ লক্ষের বেশি। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গতকাল যেমন ১১ লক্ষের ১২ হাজার ১৯৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: কানপুরে ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানায় উদ্ধার রাশি রাশি টাকা, ২৪ ঘণ্টা ধরে গুনলেন আধিকারিকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement