shono
Advertisement

টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বর আসন দখলে রাখলেন বিরাটরা

এদিকে, অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের সূচি ঘোষণা করল বিসিসিআই। The post টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বর আসন দখলে রাখলেন বিরাটরা appeared first on Sangbad Pratidin.
Posted: 01:37 PM Sep 08, 2017Updated: 08:07 AM Sep 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কাকে তাঁদেরই ঘরের মাঠে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে দুরমুশ করেছে ভারতীয় দল। এরপরই আরও একটি খুশির খবর ভারতীয় দলের জন্য। সদ্যপ্রকাশিত আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে নিজেদের একনম্বর স্থান ধরে রাখলেন বিরাট কোহলিরা। টেস্ট সিরিজে লঙ্কাবাহিনীকে ৩-০ হোয়াইটওয়াশ করার কারণেই শীর্ষস্থান ধরে রাখতে পারল ভারত। তবে হয়তো বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার একধাপ নিচে পঞ্চম স্থানে নেমে যাওয়াটাই সবচেয়ে বড় খবর।

Advertisement

[শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৭ রেকর্ডের মালিক হলেন বিরাট]

সম্প্রতি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি প্রকাশিত ক্রমতালিকায় ১২৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছেন বিরাটরা। এরপর দুইয়ে থাকা দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ১১০। তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্ট ১০৫। অপরদিকে, বাংলাদেশের সঙ্গে সিরিজ শুরুর আগে ১০০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ছিল অস্ট্রেলিয়া। কিন্তু ঢাকায় অনুষ্ঠিত প্রথম টেস্টে হেরে যান স্টিভ স্মিথরা। ফলে দ্বিতীয় টেস্ট জিতলেও তাদের খোয়াতে হয়েছে তিন পয়েন্ট। ফলে চতুর্থ থেকে পঞ্চম স্থানে নেমে আসল তারা। একই পয়েন্ট থাকলেও দশমিকের ব্যবধানে চার নম্বরে রয়েছে নিউজিল্যান্ড। এদিকে, বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করতে সক্ষম হলেও ৭৪ পয়েন্ট নিয়ে নবম স্থানেই থাকতে হচ্ছে বাংলাদেশকে।

[পোশাক কেন খোলামেলা, ফের নেটিজেনদের কুনজরে মিতালি রাজ]

এদিকে, ১৭ সেপ্টেম্বর থেকে ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে মুখোমুখি হতে চলেছে ভারত। অজিদের বিরুদ্ধে পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। স্টিভ স্মিথদের সঙ্গে সিরিজের পরই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করবেন বিরাটরা। ২২ অক্টোবর থেকে শুরু হবে সিরিজটি। বৃহস্পতিবার কিউয়িদের বিরুদ্ধে সেই সিরিজের সূচিই ঘোষণা করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

দেখে নিন ভারতের সঙ্গে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সিরিজের সূচি:

The post টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বর আসন দখলে রাখলেন বিরাটরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার