shono
Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে গোলাপি টেস্টে কোহলি ও শচীনের রেকর্ড ছোঁয়ার হাতছানি রোহিতের সামনে

জোড়া মাইলস্টোনের সামনে ভারত অধিনায়ক।
Posted: 10:24 PM Mar 10, 2022Updated: 10:24 PM Mar 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন পর ফের গোলাপি বলের টেস্ট খেলতে চলেছে টিম ইন্ডিয়া। ১২ মার্চ থেকে বেঙ্গালুরুতে শুরু হতে চলা এই টেস্ট আপাত দৃষ্টিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে হলেও অদৃশ্য ভাবে কিন্তু লড়াইটা চলবে দুই ভারতীয়র মধ্যেও। তাঁরা রোহিত শর্মা এবং বিরাট কোহলি। কারণ সিরিজ নির্ধারক ম্যাচেই প্রাক্তন ভারত অধিনায়কের মাইলস্টোন ছোঁয়ার হাতছানি রোহিতের সামনে।

Advertisement

এখনও পর্যন্ত তিনটি দিনরাতের টেস্ট খেলেছে ভারত। যার মধ্যে দেশের মাটিতে দুটিতে এসেছে জয় এবং অ্যাডিলেডে একটি ম্যাচ অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হন কোহলিরা। আর এই গোলাপি টেস্টে ভারতীয় ব্যাটারদের তালিকায় সর্বোচ্চ রানের মালিক কোহলি (Virat Kohli)। চারটি ইনিংসে ২৪১ রান করেন তিনি। গড় ৬০.২৫। একমাত্র ব্যাটার হিসেবে গোলাপি টেস্টে সেঞ্চুরি হাঁকানোর কৃতিত্বও রয়েছে শুধু কোহলিরই। ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে ১৩৬ রান এসেছিল তাঁর ব্যাট থেকে। সেটাই ছিল ভারতীয় দলের প্রথম পিংক বল টেস্ট এবং কোহলির শেষ শতরান।

[আরও পড়ুন: RCB দলের ক্যাপ্টেনের নাম নিজেই ঘোষণা করছেন বিরাট? নয়া ভিডিও নিয়ে জোর চর্চা]

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত (Rohit Sharma)। দুটি পিংক বল টেস্টে তাঁর সংগ্রহ ১১২ রান। আর এবার কোহলির রেকর্ড ছুঁয়ে ফেলতে কিংবা ছাপিয়ে যেতে পারেন তিনি। অধিনায়কের দায়িত্ব নিয়েও দুরন্ত ফর্মে দেখা গিয়েছে ভারতীয় দলের হিটম্যানকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাই তিনি কোহলির মাইলস্টোন ছাপিয়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না। কিন্তু কোহলি নিশ্চয়ই চাইবেন না, রোহিত তাঁর রেকর্ড অনায়াসে ভেঙে ফেলুন। তাই তিনিও চেষ্টা করবেন বড় রান করার।

লঙ্কাবাহিনীর বিরুদ্ধে প্রথম টেস্টে এক ইনিংস এবং ২২২ রানে জেতে ভারত। দ্বিতীয় টেস্টের পরই আইপিএল প্রস্তুতিতে মন দেবেন ক্রিকেটার। তবে বেঙ্গালুরু টেস্টে একটি নয়, আরও একটি নজির গড়ার সুযোগ রয়েছে রোহিতের সামনে। এই ম্যাচে নামতেই ৪০০টির বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড গড়বেন তিনি। এখনও পর্যন্ত এই কৃতিত্ব রয়েছে মোট আটজন ভারতীয়র। যে তালিকায় রয়েছেন কোহলি ও শচীন তেণ্ডলুকরও।

[আরও পড়ুন: ঝুলনের বিশ্বরেকর্ড গড়ার দিন অধরা জয়, দ্বিতীয় ম্যাচেই পা হড়কালেন মিতালিরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement