shono
Advertisement

রাম মন্দির নিয়েও উসকানি পাকিস্তানের, কড়া হুঁশিয়ারি নয়াদিল্লির

ইসলামাবাদকে কড়া ভাষায় সংযত হওয়ার বার্তা দিয়েছে নয়াদিল্লি। The post রাম মন্দির নিয়েও উসকানি পাকিস্তানের, কড়া হুঁশিয়ারি নয়াদিল্লির appeared first on Sangbad Pratidin.
Posted: 06:43 PM Aug 06, 2020Updated: 06:43 PM Aug 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানো পাকিস্তানের (Pakistan) অভ্যাসে পরিণত হয়েছে। কাশ্মীর নিয়ে বিশ্বমঞ্চে নিষ্ফল চিল চিৎকার করে এবার রাম মন্দির নির্মাণ নিয়েও আপত্তি তুলল পড়শি দেশটি। ইসলামিক দেশটির অভিসন্ধি বুঝতে পেরেই বৃহস্পতিবার ইসলামাবাদকে কড়া ভাষায় সংযত হওয়ার বার্তা দিয়েছে নয়াদিল্লি।

Advertisement

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে খারিজ কাশ্মীর ইস্যুতে আলোচনার প্রস্তাব, মুখ পড়ল পাকিস্তানের]

এদিন ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, “সাম্প্রদায়িক হিংসা উসকে দেওয়ার চেষ্টা থেকে বিরত থাকুক পাকিস্তান। ভারতের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের একটি বিবৃতি আমাদের নজরে এসেছে। তাদের উচিত আমাদের ঘরোয়া মামলায় নাক না গলানো।” পাকিস্তানকে নিশানা করে তীব্র ভাষায় তিনি আরও বলেন, “যারা সীমান্তের ওপার থেকে সন্ত্রাসে মদত দেয় এবং নিজেদের সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মাচরণের অধিকার কেড়ে নেয়, তাদের পক্ষে অন্যের ব্যাপারে নাক গলানো অবাক হওয়ার মতো বিষয় নয়। তবুও এমনটা কখনওই কাম্য নয়।”

বুধবার অযোধ্যায় রা মন্দিরের ভিত স্থাপনের পরেই প্রতিবাদে সরব হয় পাকিস্তান। তবে পড়শি দেশটির উদ্দেশ্য যে সাধু নয় তা সবাই বুজতে পারছে। সূত্রের খবর, বাবরি ধ্বংসের আবেগকে কাজে লাগিয়ে ভারতে সাম্প্রদায়িক হিংসা উসকে দেওয়ার চেষ্টা চালাচ্ছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। প্রসঙ্গত, সদ্য নয়া মানচিত্রে প্রকাশ করে জম্মু-কাশ্মীর, লাদাখ ও গুজরাটের অংশ নিজেদের বলে দাবি ইসলামাবাদ। বিশ্লেষকদের মতে, ম্যাপ নিয়ে পাকিস্তানের উসকানি নিয়ে বিশেষ মাথা ঘামাবে না নয়াদিল্লি। কারণ ম্যাপ তৈরি করলেও বাস্তবে ভারতীয় সীমানায় আগ্রাসন চালানোর মতো সাহস পাক সেনার নেই। উল্লেখ্য, কয়েকদিন আগেই ভারতের ভূখণ্ড নিজেদের বলে দাবি করে মানচিত্র প্রকাশ করেছিল নেপাল (Nepal)। চীনের নির্দেশেই সে দেশের প্রধাননমন্ত্রী কেপি শর্মা ওলির এই কাজ করেছেন বলে মনে করছে নয়াদিল্লি।

[আরও পড়ুন: চিনের সঙ্গে স্নায়ুযুদ্ধের মাঝেই ৪০ বছর পর তাইওয়ানে উচ্চপদস্থ মার্কিন কর্তা]

The post রাম মন্দির নিয়েও উসকানি পাকিস্তানের, কড়া হুঁশিয়ারি নয়াদিল্লির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement