shono
Advertisement

পন্থ-হনুমার জোড়া শতরান, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে চালকের আসনে টিম ইন্ডিয়া

রান পেলেন শুভমন-মায়াঙ্কও।
Posted: 05:56 PM Dec 12, 2020Updated: 05:56 PM Dec 12, 2020

ভারত (‌প্রথম ইনিংস)‌:‌ ৪৮.‌৩ ওভারে ১৯৪/‌১০ (‌বুমরাহ ৫৫‌*, উইল্ডারমাথ ‌৩/‌১৩)‌
অস্ট্রেলিয়া এ (‌প্রথম ইনিংস):‌ ৩২.‌২ ওভারে ১০৮/‌১০ (‌ক্যারি ৩২, সাইনি ৩/‌১৯)‌
ভারত (‌দ্বিতীয় ইনিংস)‌: ৯০ ওভারে ৩৮৬/‌৪ (‌হনুমা ১০৪*, পন্থ ১০৩*‌, স্টেকেটে ২/‌৫৪ )‌
ভারত ৪৭২ রানে এগিয়ে।
দ্বিতীয় দিনের খেলা শেষ।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‌প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের পর অস্ট্রেলিয়া ‘‌এ’র বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়াল টিম‌ ইন্ডিয়া। জোড়া শতরান করলেন ঋষভ পন্থ এবং হনুমা বিহারী। এছাড়া রান পেলেন শুভমন গিল, মায়াঙ্ক আগরওয়ালও। আর সেকারণেই দিনরাতের এই ম্যাচে দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ভারত। প্রথম ইনিংসে ৮৬ রানে এগিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়ার সংগ্রহ চার উইকেটে ৩৮৬ রান। দুই ইনিংস মিলিয়ে লিড ৪৭২ রানের। বাকি আর একদিন। পরিস্থিতি যা তাতে এখান থেকে ম্যাচ কোনওভাবেই হারবেন না রাহানেরা।

প্রথম দিনেই শেষ হয়ে গিয়েছিল দু’‌দলের প্রথম ইনিংস। ভারতের ১৯৪ রানের জবাবে ১০৮ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া ‘‌এ’। এরপর এদিন দ্বিতীয় দিনের শুরুতে ফের ব্যাট করতে নামে টিম ইন্ডিয়া। এদিন ফের ব্যর্থ হলেন পৃথ্বী শ। মাত্র ৩ রানেই ফিরে যান তিনি। এজন্য সোশ্যাল মিডিয়ায় অনেকেই পৃথ্বীকে নিয়ে মজাও করেন। তবে এরপর ভারতের ইনিংসের হাল ধরেন মায়াঙ্ক এবং শুভমন। দু’‌জনে মিলে জুটিতে ১০৪ রান যোগ করেন। ৬৫ রানে শুভমন আউট হন। মায়াঙ্ক করেন ৬১ রান। এরপর অধিনায়ক রাহানে ৩৮ রানে ফেরেন।

[‌আরও পড়ুন:‌ টেস্টে অনিশ্চিত ইশান্ত-জাদেজা, সীমিত ওভারের তিন তারকাকে দেশে ফেরাচ্ছে না বোর্ড!]

অজি বোলাররা তখন খেলায় ফেরার চেষ্টায়। ‌তখনই জুটি বাঁধেন হনুমা এবং ঋষভ। দু’‌জনেই দিনের খেলা শেষ হতে হতে শতরান পূর্ণ করেন। হনুমা বিহারী যেখানে ১৯৪ বলে ১০৪ রান করে অপরাজিত রয়েছেন। সেখানে পন্থের ব্যাট থেকে বেরোল বিধ্বংসী ইনিংস। দিনের শেষে ৭৩ বলে ১০৩ রান করে অপরাজিত বাঁ–হাতি এই ব্যাটসম্যান। মারেন ৯টি চার ও ছ’‌টি ছয়। প্রথম ইনিংসে দুরন্ত বোলিং করলেও এই ইনিংসে তেমন প্রভাব ফেলতে পারেননি কোনও অজি বোলার। স্টেকেটে দু’‌টি এবং উল্ডারমাথ ও সুইপসন একটি করে উইকেট পেয়েছেন।

 

এর আগে প্রথম দিন টিম ইন্ডিয়াকে ১৯৪ রানে বেঁধে ফেললেও ভারতীয় পেসারদের দাপটে ১০৮ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া এ। এখন দেখার শেষদিনে কতটা কার্যকর হন শামি–বুমরাহ–সিরাজ–সাইনিরা। তাঁদের উপরই আপাতত নির্ভর করছে ভারতের জয়।

[‌আরও পড়ুন:‌ ‘বাবার মন্তব্যে দুঃখিত’, কৃষকদের সমর্থন করলেও যোগরাজ সিংয়ের মতে সায় নেই যুবরাজের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement