shono
Advertisement

জাদেজার জাদুতে ফের কুপোকাত অজিরা, দিল্লি টেস্টে জয়ের পথে ভারত

বল হাতে ভেলকি দেখালেন অশ্বিনও।
Posted: 11:11 AM Feb 19, 2023Updated: 11:21 AM Feb 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি টেস্টের তৃতীয় দিনও স্পিন আতঙ্ক কাটাতে পারল না অস্ট্রেলিয়া। অশ্বিন-জাদেজার যুগলবন্দিতে দ্বিতীয় ইনিংসেও কুপোকাত অজিরা। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে গেল ১১৩ রানেই। ফলে দিল্লি টেস্টে জয়ের জন্য ভারতের সামনে লক্ষ্যমাত্রা মাত্র ১১৫ রান।

Advertisement

দ্বিতীয় দিনের শেষে মনে হচ্ছিল, এবার হয়তো ভারতীয় স্পিনারদের অ্যান্টি-ডোট খুঁজে পেয়েছে অজিরা। ট্রেভিস হেড এবং লাবুশানে যেভাবে অশ্বিন-জাদেজাদের পালটা মারের পন্থা নিয়েছিলেন তাতে মনে হচ্ছিল দ্বিতীয় টেস্টে হয়তো সহজে জমি ছাড়ার মুডে নেই অজিরা। কিন্তু দিন বদলাতেই সবটা বদলে গেল। জাদেজার একটি মারণ স্পেল এবং অশ্বিনের যোগ্য সঙ্গত, ফের ছারখার করে দিল অজি দুর্গ। আগের দিনের ১ উইকেটের বিনিময়ে ৬১ রান থেকে মাত্র ১১৩ রানে ইনিংস শেষ। অর্থাৎ শেষ ৯ উইকেটে অস্ট্রেলিয়া তুলেছে মাত্র ৫২ রান।

[আরও পড়ুন: দিল্লি টেস্টে দ্বিতীয় দিন পন্থের অভাব মেটালেন অক্ষর, আউট হয়ে রেগে আগুন কোহলি]

এদিন সকাল থেকে জাড্ডু যেন সত্যিই যদি জাদু দেখাচ্ছিলেন। জাড্ডুর প্রথম শিকার হন আগের দিন ভাল ফর্মে থাকা লাবুশানে। সেই যে উইকেটের দরজা খুলল, তারপর একের পর এক অজি ব্যাটার যেন আয়ারাম আর গয়ারাম। চলতি সিরিজে স্টিভ স্মিথ যেন অশ্বিনের বাঁধাধরা শিকার হয়ে দাঁড়িয়েছেন। এদিনও স্মিথকে মাত্র ৯ রানে ফেরালেন অশ্বিন। ম্যাট রেনেশ’কেও ২ রানে প্যাভিলিয়নে ফেরান অশ্বিন। অন্যপ্রান্ত থেকে জাদেজার ঘূর্ণি সামলানো যেন অসম্ভব হয়ে উঠছিল। হ্যান্ডসকম্ব, ক্যারি, কামিন্স, লিয়ন, কুনেমান সকলেই একে একে তাঁর শিকার হলেন। একটা সময় হ্যাটট্রিকেরও সুযোগ ছিল তাঁর সামনে। সেই হ্যাটট্রিক না করতে পারলেও মাত্র ৪২ রান দিয়ে ৭ উইকেট নেন জাড্ডু। যা এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা পারফরম্যান্স। অন্যদিকে অশ্বিন ৫৯ রান দিয়ে ৩ উইকেট পান।

[আরও পড়ুন: কলকাতায় প্রথম AI কোর্স সেন্ট জেভিয়ার্সে, ক্যাম্পাসেই বিমানের ভিতর এভিয়েশনের ক্লাসরুম!]

অজিরা ১১৩ রানে গুটিয়ে যাওয়ায় জয়ের জন্য ভারতের লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ১১৫ রান। দিল্লির পিচ যতই কঠিন হোক, রোহিত-কোহলিরা এই ক’টা রান তুলে ফেলবেন, সেটুকু ভরসা রাখাই যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement