shono
Advertisement

ধরমশালা নয়, এই মাঠেই হবে তৃতীয় টেস্ট, নাম ঘোষণা করল BCCI

এখনও ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত নয় ধরমশালা স্টেডিয়াম।
Posted: 11:03 AM Feb 13, 2023Updated: 11:32 AM Feb 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধরমশালা থেকে আগেই সরিয়ে দেওয়া হয়েছিল বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) তৃতীয় ম্যাচ। সোমবার এই ম্যাচের জন্য নতুন কেন্দ্রের নাম ঘোষণা করল বিসিসিআই (BCCI)। আগামী ১ মার্চ থেকে ধরমশালায় ম্যাচ খেলার কথা ছিল ভারত ও অস্ট্রেলিয়ার। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে ইন্দোরে টস করতে নামবেন রোহিত শর্মা। হোলকার স্টেডিয়ামেই সিরিজের তৃতীয় ম্যাচ খেলা হবে বলে জানিয়ে দিল বোর্ড।

Advertisement

বিসিসিআইয়ের বিবৃতিতে বলা হয়েছে, “প্রবল ঠাণ্ডার কারণে ধরমশালা স্টেডিয়ামে আউটফিল্ডে পর্যাপ্ত ঘাস নেই। আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে এখনও বেশ কিছুটা সময় লাগবে। তাই টেস্ট ম্যাচ (India vs Australia) ইন্দোরে সরিয়ে দেওয়া হল।” হোলকার স্টেডিয়ামেই ১ থেকে ৫ মার্চ পর্যন্ত টেস্ট খেলবে দুই দল। প্রসঙ্গত, রবিবারই এই স্টেডিয়ামে রনজি ট্রফির সেমিফাইনাল খেলেছে বাংলা ও মধ্যপ্রদেশ। স্পোর্টিং উইকেট হিসাবে বেশ সুনাম কুড়িয়েছে হোলকার স্টেডিয়াম।

[আরও পড়ুন: এত চোট কেন? রোহিত-বিরাটদের সমস্যা খতিয়ে দেখতে নতুন সিস্টেম চালু BCCI-এর]

সম্প্রতি ধরমশালা স্টেডিয়ামে (Dharamshala) মেরামতির কাজ শুরু হয়েছিল। পিচ ও আউটফিল্ডকে ঢেলে সাজানো হচ্ছে। জলনিকাশি ব্যবস্থাও উন্নততর করা হচ্ছে। সেই সব কাজ এখনও চলছে পুরোদমে। মনে করা হয়েছিল, তৃতীয় টেস্টের আগেই বাকি কাজ শেষ হয়ে যাবে। কিন্তু রবিবার মাঠ পরিদর্শনের পর বিসিসিআই আধিকারিকও জানিয়ে দেন, কাজ যতদূর এগিয়েছে, তাতে এখানে পয়লা মার্চ টেস্ট ম্যাচ আয়োজন সম্ভব নয়।

তারপরেই সোমবার নয়া ভেন্যুর নাম ঘোষণা করে বিসিসিআই। প্রাথমিকভাবে বিকল্প ভেন্যু হিসেবে ছিল বিশাখাপত্তনম, রাজকোট, পুণে ও ইন্দোরের (Indore) নাম। প্রসঙ্গত, মাত্র আড়াই দিনের মধ্যে প্রথম টেস্ট জিতেছে ভারত। দ্বিতীয় টেস্ট খেলার আগে পরিবারের সঙ্গে সময় কাটাতে গিয়েছেন ভারতীয় দলের কয়েকজন তারকা। ১৭ ফেব্রুয়ারি থেকে নয়া দিল্লিতে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

[আরও পড়ুন: ফের ভূমিকম্প তুরস্কে, ভয়াবহ বিপর্যয়ে মৃতের সংখ্যা ছাড়াল ৩৪ হাজার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement