shono
Advertisement
Ebrahim Raisi Death

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে ভারতে রাষ্ট্রীয় শোক

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির প্রয়াণে শোকপ্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার দেশজুড়ে একদিনের জাতীয় শোক পালন করার কথা ঘোষণা করল স্বরাষ্ট্র মন্ত্রক। মঙ্গলবার দেশজুড়ে পালিত হবে রাষ্ট্রীয় শোক। জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে মঙ্গলবার।
Published By: Anwesha AdhikaryPosted: 09:09 AM May 21, 2024Updated: 02:29 PM May 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির (Ebrahim Raisi) প্রয়াণে শোকপ্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার দেশজুড়ে একদিনের জাতীয় শোক পালন করার কথা ঘোষণা করল স্বরাষ্ট্র মন্ত্রক। মঙ্গলবার দেশজুড়ে পালিত হবে রাষ্ট্রীয় শোক। উল্লেখ্য, রবিবার হেলিকপ্টার ভেঙে পড়ে মৃত্যু (Death) হয় রাইসি এবং ইরানের বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানের।

Advertisement

সোমবার স্বরাষ্ট্রমন্ত্রকের এক মুখপাত্র জানান, ইরানের প্রেসিডেন্ট, বিদেশমন্ত্রী-সহ অন্যান্য সরকারি আধিকারিকদের প্রয়াণের ঘটনায় দেশজুড়ে রাষ্ট্রীয় শোক পালিত হবে। প্রয়াতদের সম্মান জানাতেই এই সিদ্ধান্ত নিয়েছে ভারত। দেশজুড়ে (India) জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে মঙ্গলবার। সরকারিভাবে কোনও অনুষ্ঠানও আয়োজন করা হবে না এদিন।

[আরও পড়ুন: শ্রীজগন্নাথ মোদির ভক্ত! বিজেপি মুখপাত্রের মন্তব্যে বিতর্ক, ‘মুখ ফসকে…’, সাফাই সম্বিতের

প্রসঙ্গত, রবিবার আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে আরস নদীর উপরে একটি বাঁধ উদ্বোধন করার কথা ছিল রাইসির। সেই অনুষ্ঠানে যাওয়ার সময়েই বিপত্তি। দুর্গম পার্বত্য এলাকায় আছড়ে পড়ে প্রেসিডেন্টের কপ্টার। রাইসি ছাড়াও কপ্টারে ছিলেন ইরানের বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ান। আরও কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক ছিলেন কপ্টারে। রবিবার রাতভর দুর্ঘটনাগ্রস্ত কপ্টারটির খোঁজে তল্লাশি চলে ইরানের পার্বত্য এলাকায়। সোমবার ইরানের জাতীয় মিডিয়ার তরফে জানানো হয়, রাইসি-সহ কপ্টারে থাকা প্রত্যেকের মৃত্যু হয়েছে।

রাইসির দুর্ঘটনার খবর পেয়েই গভীর উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সোমবার ইরানের (Iran) প্রেসিডেন্টের আকস্মিক মৃত্যুর খবর পেয়েই এক্স হ্যান্ডেলে বার্তা দেন তিনি। মোদির কথায়, ভারত ও ইরানের দ্বিপাক্ষিক মজবুত করতে রাইসির অবদান অনস্বীকার্য। কঠিন সময়ে রাইসির পরিবার এবং ইরানের সকল নাগরিকের পাশে রয়েছে ভারত, সেই আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। এবার দেশজুড়ে রাষ্ট্রীয় শোক পালনের কথা জানাল সরকার।

[আরও পড়ুন: পঞ্চম দফাতেও নিম্নমুখী ভোটের হার! শীর্ষে সেই বাংলাই

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইরানের প্রেসিডেন্ট, বিদেশমন্ত্রী-সহ অন্যান্য সরকারি আধিকারিকদের প্রয়াণের ঘটনায় দেশজুড়ে রাষ্ট্রীয় শোক পালিত হবে।
  • দুর্গম পার্বত্য এলাকায় আছড়ে পড়ে প্রেসিডেন্টের কপ্টার।
  • কঠিন সময়ে রাইসির পরিবার এবং ইরানের সকল নাগরিকের পাশে রয়েছে ভারত, সেই আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।
Advertisement