shono
Advertisement
Maharashtra

মহারাষ্ট্রে গুলির লড়াইয়ে নিকেশ ১২ মাওবাদী, আহত জওয়ান এবং পুলিশকর্মী

মহারাষ্ট্রে গুলির লড়াইয়ে নিকেশ হল ১২ মাওবাদী। পালটা গুলি খেয়ে আহত হয়েছেন ১ জওয়ান এবং এক পুলিশকর্মী। বুধবার দুপুর থেকে শুরু হওয়া এই এনকাউন্টার এখনও চলছে বলেই জানা গিয়েছে। এই নিয়ে মুখ খুলেছেন সেরাজ্যের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। কমান্ডো বাহিনীর এই সাফল্যের জন্য ইতিমধ্যেই ৫১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন তিনি।  
Published By: Anwesha AdhikaryPosted: 08:54 PM Jul 17, 2024Updated: 09:22 PM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে গুলির লড়াইয়ে নিকেশ হল ১২ মাওবাদী। পালটা গুলি খেয়ে আহত হয়েছেন ১ জওয়ান এবং এক পুলিশকর্মী। বুধবার দুপুর থেকে শুরু হওয়া এই এনকাউন্টার এখনও চলছে বলেই জানা গিয়েছে। এই নিয়ে মুখ খুলেছেন সেরাজ্যের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। কমান্ডো বাহিনীর এই সাফল্যের জন্য ইতিমধ্যেই ৫১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন তিনি।  

Advertisement

[আরও পড়ুন: গুরগাঁওয়ের হাসপাতালে কাজাখস্তানের প্রৌঢ়াকে ধর্ষণ ছেলের বয়সি যুবকের! গ্রেপ্তার অভিযুক্ত

জানা গিয়েছে, গাডচিরোলিতে মাওবাদীদের (Maoists) লুকিয়ে থাকার খবর পেয়ে বুধবার দুপুরে শুরু হয় এনকাউন্টার। পুলিশের সি৬০ কমান্ডো বাহিনী এনকাউন্টার শুরু করে মহারাষ্ট্র-ছত্তিশগড় সীমানা সংলগ্ন কাঙ্কের এলাকায়। দুপুর দেড়টা থেকে শুরু হওয়া এই এনকাউন্টারে নিকেশ হয়েছে ১২ জন মাওবাদী। দেবেন্দ্র জানিয়েছেন, অটোমেটিক মেশিন গান থেকে শুরু করে প্রচুর অত্যাধুনিক অস্ত্র মিলেছে মাওবাদীদের থেকে। ১২ জনের মৃতদেহও উদ্ধার করা হয়েছে।  

তবে গুলির লড়াইয়ে পড়ে আহত হয়েছেন সতীশ পাটিল নামে এক সাব ইন্সপেক্টর। তাঁকে ঘটনাস্থল থেকে সরিয়ে আনা হয় গাডচিরোলিতে। পরে এক জওয়ানও আহত হন এনকাউন্টারের সময়ে। তবে দুজনেই বিপন্মুক্ত রয়েছেন বলে জানান মহারাষ্ট্রের (Maharashtra) উপমুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, রাত নটা পর্যন্তও চলছে এনকাউন্টার। তবে পুলিশ বাহিনীর দাপট রয়েছে সেখানে। যেভাবে সাফল্যের সঙ্গে ১২ মাওবাদীকে নিকেশ করেছে বাহিনী, সেই জন্য পুলিশ কমান্ডোদের জন্য ৫১ লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করেছেন সেরাজ্যের উপমুখ্যমন্ত্রী (Devendra Fadnavis)। 

[আরও পড়ুন: কেন্দ্রের ন্যায় সংহিতা খতিয়ে দেখবে রাজ্য, কমিটিতে প্রাক্তন বিচারপতি-সহ একাধিক মন্ত্রী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কমান্ডো বাহিনীর এই সাফল্যের জন্য ইতিমধ্যেই ৫১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন তিনি।  
  • অটোমেটিক মেশিন গান থেকে শুরু করে প্রচুর অত্যাধুনিক অস্ত্র মিলেছে মাওবাদীদের থেকে। ১২ জনের মৃতদেহও উদ্ধার করা হয়েছে।
  • গুলির লড়াইয়ে পড়ে আহত হয়েছেন সতীশ পাটিল নামে এক সাব ইন্সপেক্টর। তাঁকে ঘটনাস্থল থেকে সরিয়ে আনা হয় গাডচিরোলিতে।
Advertisement