shono
Advertisement
Delhi Airport

দুবাইগামী বিমানে বোমাতঙ্ক ছড়ায় ১৩-র কিশোর! ‘ভুয়ো’ ইমেল কেন পাঠিয়েছিল, জানাল কারণ

ভুয়ো ইমেল আইডি তৈরি করে আতঙ্ক ছড়িয়ে আইডি ডিলিট করে অভিযুক্ত।
Published By: Amit Kumar DasPosted: 06:57 PM Jun 23, 2024Updated: 06:57 PM Jun 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি বিমানবন্দরে বোমাতঙ্কের তদন্তে নেমে ১৩ বছরের এক নাবালককে গ্রেপ্তার করল পুলিশ। চলতি মাসে দুবাইগামী একটি বিমানে বোমা রাখা রয়েছে দাবি করে দিল্লি বিমানবন্দরে ইমেল করে। রবিবার অভিযুক্তকে গ্রেপ্তারের পর পুলিশি জিজ্ঞাসাবাদে ওই কিশোরের দাবি নিছক মজা করেই এই কাণ্ড করেছে সে।

Advertisement

গত ১৭ জুন দিল্লি বিমানবন্দর (Delhi Airport) কর্তৃপক্ষের কাছে একটি ইমেল আসে। যেখানে দাবি করা হয়, বোমা রাখা রয়েছে দুবাইগামী বিমানটিতে। নিয়ম অনুযায়ী সঙ্গে সঙ্গে যাত্রীদের নামিয়ে খালি করে দেওয়া হয় বিমানটি শুরু হয় তল্লাশি অভিযান। তবে দীর্ঘ তল্লাশির পরও কোনও বোমা মেলেনি। পুলিশ বুঝতে পারে যে মেলটি পাঠানো হয়েছিল তা ভুয়ো। এই ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে আইডি থেকে মেলটি পাঠানো হয়েছিল তার অস্তিত্ব নেই। এর পর জানা যায়, উত্তরাখণ্ডের (Uttarakhand) পিথোরাগড় থেকে পাঠানো হয়েছিল মেইলটি। সেখানে পৌঁছে পুলিশ জানতে পারে ১৩ বছরের এক নাবালক এই কাজ করেছে।

[আরও পড়ুন: নিট দুর্নীতির তদন্তে নেমে আক্রান্ত CBI, বিহারে গ্রামবাসীদের হাতে মার খেলেন আধিকারিকরা]

অভিযুক্ত কিশোরকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের পর পুলিশের ডেপুটি কমিশনার ঊষা রাঙ্গনানি জানান, খেলার ছলে মজা করেই এই কাণ্ড করেছে অভিযুক্ত নাবালক। সোশাল মিডিয়ায় এই ধরনের ঘটনা দেখে এমন কাণ্ড করে ওই কিশোর। পুলিশের কাছে ওই কিশোর জানায়, পড়াশোনায় জন্য তার বাবা-মা একটি মোবাইল কিনে দিয়েছিল তাকে। সেই মোবাইলের মাধ্যমেই ইমেইল পাঠিয়ে সেই মেইল আইডি ডিলিট করে দিয়েছিল সে। ভয়ে বাবা-মাকেও এই কথা জানায়নি। অভিযুক্ত ওই কিশোরকে জিজ্ঞাসাবাদের পর তাকে সতর্ক করে বাবা, মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: কেন্দ্রের বড় ঘোষণা, এবার মাতৃত্বকালীন ছুটি পাবেন সারোগেট মায়েরাও]

অবশ্য এই ঘটনা প্রথমবার নয়, এর আগে দিল্লি বিমানবন্দরেই টরেন্টোগামী এয়ার কানাডার বিমানেও একইভাবে বোমাতঙ্ক ছড়ায়। যার জেরে নির্ধারিত সময়ের প্রায় ১২ ঘণ্টা দেরিতে ছাড়ে বিমানটি। তদন্তে নেমে পুলিশ জানতে পারে এই ভুয়ো ইমেলটি পাঠিয়েছিল মিরাটের এক ১৩ বছর বয়সি কিশোর। মায়ের ফোন ব্যবহার করে ভুয়ো ইমেল আইডি তৈরি করে ওই ইমেল পাঠায় অভিযুক্ত। একের পর এক এই ধরনের ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন প্রশাসন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিল্লি বিমানবন্দরে বোমাতঙ্কের তদন্তে নেমে ১৩ বছরের এক নাবালককে গ্রেপ্তার করল পুলিশ।
  • অভিযুক্তকে গ্রেপ্তারের পর পুলিশি জিজ্ঞাসাবাদে ওই কিশোরের দাবি নিছক মজা করেই এই কাণ্ড করেছে সে।
Advertisement