shono
Advertisement
Congress

নিট বিতর্কের মধ্যেই NTA দপ্তরে কংগ্রেস ছাত্র সংগঠনের 'তাণ্ডব', কার্যালয়ে তালা বিক্ষোভকারীদের

ছাত্র সংগঠনের প্রতিবাদের ভিডিও ভাইরাল।
Published By: Anwesha AdhikaryPosted: 06:04 PM Jun 27, 2024Updated: 06:04 PM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিট-ইউজির প্রশ্নফাঁস, পরীক্ষার্থীদের গ্রেস মার্কস দেওয়া- গত কয়েকদিন ধরে এই ইস্যুতে প্রতিবাদে উত্তাল গোটা দেশ। বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা। এহেন পরিস্থিতিতে পরীক্ষার নিয়ামক সংস্থা এনটিএর দপ্তরে গিয়ে কার্যত তাণ্ডব চালাল ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া।

Advertisement

চলতি বছরের নিট (NEET) পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে ৬৭ জন। এর পর থেকে এই প্রবেশিকা পরীক্ষা নিয়ে উঠেছে বিস্তর অভিযোগ। পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগের পাশাপাশি অনেককে গ্রেস মার্কস দেওয়ারও অভিযোগ তোলেন পরীক্ষার্থীরা। পরে গ্রেস মার্কস দেওয়ার ব্যাপারটি স্বীকার করে নেয় পরীক্ষার নিয়ামক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সি। ইতিমধ্যেই এনটিএকে গ্রেস মার্কস নিয়ে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট।

[আরও পড়ুন: বিহারে এক সপ্তাহে চতুর্থ সেতু বিপর্যয়, এবার কিষানগঞ্জে হুড়মুড়িয়ে ভাঙল ব্রিজ

এহেন পরিস্থিতিতে বৃহস্পতিবার কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে দিল্লির এনটিএ দপ্তর। কংগ্রেসের (Congress) ছাত্র সংগঠন NSUI-এর অন্তত ১০০ জন সদস্য এনটিএর দপ্তরে পৌঁছে যান। সেখানে গিয়ে 'এনটিএ বন্ধ করো' স্লোগান দিতে শুরু করেন। এমনকি দপ্তরের একটি ঘরের সামনের দরজায় বিশাল তালাও লাগিয়ে দেন তাঁরা। দপ্তরের সামনে 'নো মোর কোরাপ্ট এনটিএ' পোস্টারও লাগিয়ে দেন ছাত্র সংগঠপনের সদস্যরা। তার পর এনটিএ ভবনের ভিতরে ঢুকে একের পর এক স্লোগান দিতে থাকেন তাঁরা। গোটা ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায়। 

উল্লেখ্য, NEET-UG পরীক্ষা হয় ন্যাশনাল টেস্টিং এজেন্সির তত্ত্বাবধানে। এর মাধ্যমে MBBS, BDS, AYUSH কোর্সে ভর্তির সুযোগ পায় পড়ুয়ারা। পরীক্ষার ফল অনুযায়ী সরকারি এবং বেসরকারি কলেজে সুযোগ মেলে। এবার পরীক্ষা ছিল ৫ মে। দেশের ৫৭১ শহরের ৪৭৫০টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দেন ২৩ লাখ পরীক্ষার্থী। যদিও প্রশ্নফাঁস কাণ্ডের জেরে ন্যাশনাল টেস্টিং এজেন্সির কার্যপদ্ধতি নিয়ে প্রশ্ন ওঠে। ইতিমধ্যেই সেই নিয়ে প্রতিবাদ করেছে যুব কংগ্রেস।

[আরও পড়ুন: NEET প্রশ্নফাঁস দুর্নীতি মানলেন রাষ্ট্রপতি, দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়ার বার্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইতিমধ্যেই এনটিএকে গ্রেস মার্কস নিয়ে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট।
  • ছাত্র সংগঠন NSUI-এর অন্তত ১০০ জন সদস্য এনটিএর দপ্তরে পৌঁছে যান। সেখানে গিয়ে 'এনটিএ বন্ধ করো' স্লোগান দিতে শুরু করেন।
  • NEET-UG পরীক্ষা হয় ন্যাশনাল টেস্টিং এজেন্সির তত্ত্বাবধানে। এর মাধ্যমে MBBS, BDS, AYUSH কোর্সে ভর্তির সুযোগ পায় পড়ুয়ারা।
Advertisement