shono
Advertisement

Coronavirus Update: ফের ২ হাজার ছুঁইছুঁই দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, রাজ্যে সংক্রমিত শতাধিক

দেশে এই মুহূর্তে পজিটিভিটি রেট ০.৭৫ শতাংশ। 
Posted: 10:31 AM Oct 19, 2022Updated: 10:39 AM Oct 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত আড়াই বছর ধরে করোনার দাপটে ত্রস্ত গোটা বিশ্ব। কার্যত ঘরবন্দি ছিল বিশ্ববাসী। ধীরে ধীরে ফিকে হয়েছে সংক্রমণের আতঙ্ক। তবু প্রায় প্রতিদিনই নতুন করে আক্রান্ত হচ্ছে অনেকে। তবে সেই সংখ্যাটা অনেকটাই নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ২ হাজার জন। যার মধ্য়ে বাংলায় সংক্রমিত হয়েছেন শতাধিক। 

Advertisement

দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড (COVID-19) পজিটিভ হয়েছেন ১৯৪৬ জন। মঙ্গলবার যা ছিল দেড় হাজার। একদিনে মহামারীর কবল থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৪১৭ জন। শতকরা হিসেবে ৯৮.৭৬ %।  আর অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে প্রায় ২৬ হাজারে কম। মঙ্গলবার ২৬ হাজারের বেশি ছিল এই সংখ্যা। দেশে এই মুহূর্তে পজিটিভিটি রেট ০.৭৫ শতাংশ। 

[আরও পড়ুন: এবার মোমিনপুরের অশান্তির তদন্তভার নিচ্ছে NIA, বুধবারই ঘটনাস্থলে যেতে পারেন আধিকারিকরা]

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণ চলছে জোরকদমে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্য়ান অনুযায়ী,  এখনও পর্যন্ত দেশে ২১৯ কোটি ৪১ লক্ষের বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টাতেই ৩ লক্ষ ৭৬ হাজার ৭৮৭ ডোজ পেয়েছেন দেশবাসী। 

এদিকে বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৬ জন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ লক্ষ ১৭ হাজার ২০৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯৩ জন। রাজ্যে সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৯২ শতাংশ। মহামারী প্রাণ কেড়েছে ২১ হাজার ৫২৪ জনের। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ জনের। এ মুহূর্তে বাংলার পজিটিভিটি রেট ১.৭৫ শতাংশ। 

[আরও পড়ুন: সোদপুরে ‘শ্লীলতাহানি’র শিকার ইউটিউবার মন্টি রায়, প্রতিবাদ করায় খুনের হুমকি! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement