shono
Advertisement

আমেরিকায় অনুপ্রবেশ কালে মৃত এক ভারতীয়, মানব পাচারের অভিযোগে গুজরাট থেকে গ্রেপ্তার ২

মেক্সিকো সীমান্তে প্রাচীর টপকাতে গিয়ে মৃত্যু হয় ওই ব্যক্তির।
Posted: 03:01 PM Feb 27, 2023Updated: 03:01 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত থেকে মানুষ পাচারের (Human Trafficking) অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করল গুজরাট পুলিশ। মাস দুয়েক আগে অবৈধভাবে মার্কিন সীমান্ত পেরিয়ে আমেরিকা যুক্তরাষ্ট্রে (USA) ঢোকার সময়ে মৃত্যু হয় এক ভারতীয় ব্যক্তির। সেই অভিযোগের তদন্ত করতে গিয়েই দু’জনকে মানব পাচারকারী সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় সব মিলিয়ে সাত জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement

২০২২ সালের ২১ ডিসেম্বর মেক্সিকো (Mexico) সীমান্ত পেরিয়ে আমেরিকায় ঢোকার চেষ্টা করেন ব্রিজকুমার যাদব নামে এক ব্যক্তি। উত্তরপ্রদেশের নাগরিক হলেও কর্মসূত্রে গুজরাটের (Gujarat) কালোল এলাকায় থাকতেন তিনি। আমেরিকায় গেলে আরও ভাল কাজের সুযোগ পাবেন, এই বলে তাঁকে প্রলোভন দেখায় স্থানীয় কয়েকজন ব্যক্তি। ব্রিজকুমার সিদ্ধান্ত নেন, সপরিবারে আমেরিকায় চলে যাবেন।

[আরও পড়ুন: বহাল ১ লক্ষ টাকা জরিমানা, হাই কোর্টে আরও বিপাকে বিশ্বভারতীর উপাচার্য]

সেই মতোই ১১ নভেম্বর যাত্রা শুরু করেন ব্রিজকুমার, তাঁর স্ত্রী পূজা ও পুত্র তন্ময়। মুম্বই বিমানবন্দর থেকে সোজা ইস্তানবুলের বিমান ধরেন তাঁরা। সেখান থেকে কীভাবে মেক্সিকো পৌঁছলেন, তা আর জানা যায়নি। দীর্ঘ যাত্রার শেষে ২১ ডিসেম্বর সীমান্তের উঁচু প্রাচীর টপকে আমেরিকায় অনুপ্রবেশের চেষ্টা করেন তিনজন।

ট্রাম্প ওয়াল নামে পরিচিত ওই দেওয়াল টপকাতে গিয়ে অনেকটা উঁচু থেকে মাটিতে আছড়ে পড়েন ব্রিজকুমার। সঙ্গে সঙ্গেই তাঁর মৃত্যু হয়। বিপজ্জনক অবস্থায় পড়ে যান পূজা ও তন্ময়ও। সীমান্তের অপর দিকে মেক্সিকোয় পড়ে তন্ময়, আর আমেরিকার মধ্যে পড়েন পূজা। যদিও প্রাণে বেঁচে যান তাঁরা। মার্কিন প্রশাসনের তরফে ব্রিজকুমারের মৃত্যুর খবর জানানো হয়। তারপর থেকেই মানব পাচারের অভিযোগ দায়ের করা হয় সাতজনের বিরুদ্ধে। তার মধ্যেই দু’জনকে শনিবার গ্রেপ্তার করা হয়েছে। 

[আরও পড়ুন: এবার নারীশিক্ষা রুখতে পড়ুয়াদের বিষ খাওয়ানোর অভিযোগ, ইরানে অসুস্থ শ’খানেক ছাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement