shono
Advertisement

টাকার বিনিময়ে ISI-কে তথ্য পাচার! চরবৃত্তির অভিযোগে উত্তরপ্রদেশে গ্রেপ্তার ২

সেনার তথ্য পাচার করছিল অভিযুক্তরা, দাবি ATS-এর।
Posted: 08:05 PM Nov 26, 2023Updated: 08:13 PM Nov 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের জুলাই মাসে ISI-এর চরবৃত্তির অভিযোগে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) গ্রেপ্তার হয় এক যুবক। ফের চরবৃত্তির অভিযোগে গ্রেপ্তারি, সেই যোগীরাজ্যেই। রবিবার পুলিশের সন্ত্রাসদমন শাখা জানিয়েছে, আইএসআইয়ের চরবৃত্তির অভিযোগে দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

ধৃত অমৃত গিল আলিয়াস অমৃত পাল (২৫) এবং রিয়াজুদ্দিন (৩৬) নামের দুই যুবক। এর মধ্যে অমৃত পালের বাড়ি পাঞ্জাবের ভাটিন্ডায়। রিয়াজুদ্দিন গাজিয়াবাদের ফরিদানগরের বাসিন্দা। গত ২৩ নভেম্বর ভাটিন্ডা থেকে গ্রেপ্তার করা হয় অমৃতকে। তদন্তের স্বার্থে তাকে ট্রানজিট রিমান্ডে উত্তরপ্রদেশে আনা হয়েছে। অন্যদিকে রিয়াজুদ্দিনকে জেরায় ডাকা হয়েছিল। উত্তরে অসঙ্গতি ধরা পড়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

 

[আরও পড়ুন: প্রেমের প্রস্তাবে ‘না’, রাগে তরুণীকে কুপিয়ে মেরে বিষ খেয়ে আত্মঘাতী যুবক!]

পুলিশ জানিয়েছে, দুই সন্দেহভাজনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে অজ্ঞাত উৎস থেকে টাকা ঢুকছিল। এটিএসের বুঝতে বাকি থাকে না, অর্থের বিনিময়ে আইএসআইকে তথ্য পাঠাচ্ছিল অভিযুক্তরা। বেশ কিছু দিন ধরেই এদের উপর নজর রাখা হচ্ছিল। ২০২২ সালের মার্চ-এপ্রিলে ৭০ লক্ষ টাকা ঢোকে রিয়াজুদ্দিনের ব্যাঙ্কে। এই টাকার একটা অংশ পাঠানো হয়েছিল অমৃত পালকে। বিনিময়ে আইএসআইকে ভারতীয় সেনার ট্যাঙ্ক সম্পর্কিত এবং অন্য তথ্য দিয়েছিল অমৃত।

 

[আরও পড়ুন: অবৈধ কারবারে বাধা, সরকারি আধিকারিককে ট্রাক্টরের চাকায় পিষে মারল বালি মাফিয়া!]

বর্তমানে বিহারে জেলে বন্দি ইজহারুল হকের সঙ্গে রিয়াজুদ্দিনের পরিচয়ে হয়েছিল রাজস্থানে। এটিএস জানিয়েছে, এর পর থেকেই আইএসআইয়ের হয়ে কাজ শুরু করে দুজনেই। বিনিময়ে প্রচুর টাকা ঢুকছিল তাদের ব্যাঙ্কে। যদিও শেষ রক্ষা হয়নি। গোয়েন্দাদের নজরে পড়ে বিপাকে অমৃত, রিয়াজুদ্দিন এবং হক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement