shono
Advertisement
Gujarat

বিধ্বংসী অগ্নিকাণ্ড গুজরাটের রাজকোটে, গেমিং জোনে জীবন্ত দগ্ধ অন্তত ২৪

দমকল কর্মীরা আগুন নেভানোর জন্য লাগাতার চেষ্টা চালাচ্ছেন। যদিও আগুন লাগার কারণ স্পষ্ট নয় এখনও পর্যন্ত। এই বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।
Published By: Kishore GhoshPosted: 07:44 PM May 25, 2024Updated: 10:01 PM May 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধ্বংসী অগ্নিকাণ্ড গুজরাটের (Gujarat) রাজকোট শহরে। শনিবার সন্ধেবেলা জনপ্রিয় টিআরপি গেমিং জোনে দাউদাউ করে আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে বলে খবর। ভিতরে বেশ কয়েক জনের আটকে থাকার সম্ভাবনা। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের একাধিক ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। সংশ্লিষ্ট আধিকারিকদের দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সি প্যাটেলের।

Advertisement

রাজকোটের পুলিশ কমিশনার রাজু ভার্গব জানিয়েছেন, "সন্ধে নাগাদ ভয়ংকর আগুন লাগে টিআরপি গেমিং জোনে। এখনও পর্যন্ত ২৪ জনের দেহ উদ্ধার হয়েছে।" অগ্নিকাণ্ড নিয়ে বিবৃতিতে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল বলেছেন, "পৌর নিগম এবং প্রশাসনকে টিআরপি গেমিং জোনের অগ্নিকাণ্ডে উদ্ধারকাজের জন্য যাবতীয় নির্দেশিকা দেওয়া হয়েছে। আহতদের দ্রুত চিকিৎসার বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

দমকল কর্মীরা আগুন নেভানোর জন্য লাগাতার চেষ্টা চালাচ্ছেন। যদিও আগুন লাগার কারণ স্পষ্ট নয় এখনও পর্যন্ত। এই বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা। এক জন উদ্ধারকারী জানান, গেমিং জোনের অস্থায়ী কাঠামো ভেঙে পড়ায় সমস্যা বেড়েছে। আশঙ্কা, ভিতরে আটকে থাকতে পারে গেমিং জোনে খেলতে আসা বহু অল্পবয়সি এবং শিশুও। মৃতের সংখ্যা বাড়তে পারে।

 

[আরও পড়ুন: পোর্শেকাণ্ডের মধ্যেই ফের মহারাষ্ট্রে যুবকের গাড়ি পিষল ৭ জনকে! সংকটজনক তিন মাসের শিশু]

 

 

সাধারণত গেমিং জোনগুলিতে কার রেসিং থেকে শুরু করে নানা ধরনের ইন্ডোর এবং আউটডোর গেমের ব্যবস্থা থাকে শিশু ও কিশোরদের জন্যে। ঘেরা জায়গায় গেমিং জোন তৈরি হয়। ভিতরে মজুত থাকে টায়ার, প্লাস্টিকের মতো দাহ্য পদার্থ। দমকল কর্মীরা মনে করছেন, এর ফলেই দ্রুত আগুন ছড়িয়েছে। একই কারণে রাত ৮টা অবধি আগুন নেভানো যায়নি।

 

[আরও পড়ুন: থেকেছেন মোদি, বছর ঘুরলেও বাকি ৮০ লাখের বিল! আইনি পদক্ষেপের হুঁশিয়ারি হোটেলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অগ্নিকাণ্ড নির্দেশিকা দিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।
  • যদিও আগুন লাগার কারণ স্পষ্ট নয় এখনও পর্যন্ত।
Advertisement