shono
Advertisement

মধ্যপ্রদেশে মন্ত্রিসভা সম্প্রসারণ, মোহনের ক্যাবিনেটে কৈলাস-সহ ২৮

রাজ্যপাল নতুন মন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান।
Posted: 04:01 PM Dec 25, 2023Updated: 05:19 PM Dec 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশে মন্ত্রিসভার সম্প্রসারণ। মুখ্যমন্ত্রী মোহন যাদবের ক্যাবিনেটে নতুন করে জায়গা পেলেন ২৮ জন। নতুন মন্ত্রীদের মধ্যে রয়েছেন কৈলাস বিজয়বর্গীয়  এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী।  

Advertisement

সোমবার মধ্যপ্রদেশের রাজ্যপাল মাঙ্গুভাই সি প্যাটেল রাজভবনে নতুন মন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান। এদিন মুখ্যমন্ত্রী মোহন যাদব বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, রাজ্য সভাপতি ভি ডি শর্মা-সহ অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দদের দেখানো পথেই আমরা কাজ করব। ওনাদের নেতৃত্বে আমরা রাজ্যের উন্নতি করব।” শপথগ্রহণ অনুষ্ঠানে সকল নেতারাই রাজ্যেদের উন্নতি সাধনের অঙ্গীকার করেছেন। বলে রাখা ভালো, মোহন যাদবের (Mohan Yadav) নতুন ক্যবিনেটে এগারো জন অনগ্রসর শ্রেণির।   

[আরও পড়ুন: ৩ রাজ্যে ‘ইন্ডিয়া’র শরিকদের সঙ্গে জোট হয়নি কেন? হারের ব্যাখ্যা চাইলেন রাহুল]

উল্লেখ্য, গত নভেম্বর মাসে বিধানসভা নির্বাচন হয় মধ্যপ্রদেশে। ৩ ডিসেম্বর ভোটের ফল ঘোষণা হলে দেখা যায় সেরাজ্যে ফের ক্ষমতায় ফিরেছে বিজেপি। মসনদ নিয়ে নানা জল্পনার মাঝেই  বিশ্লেষকদের অবাক করে  শিবরাজ সিং চৌহানের মতো হেভিওয়েটকে সরিয়ে মুখ্যমন্ত্রীর আসন দখল করেন মোহন যাদব। মসনদে বসেই ধর্মীয় স্থান থেকে লাউডস্পিকার নিষিদ্ধ করার পর প্রকাশ্যে মাছ-মাংস-ডিম বিক্রিতেও নিষেধাজ্ঞা জারি করেছিলেন তিনি। সাংবাদিক সম্মেলনে তিনি বলেছিলেন, খাদ্য দপ্তর এই বিষয়ে ব্যবস্থা নেবে। প্রাথমিকভাবে আগামী ১৫ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত খোলা জায়গায় মাছ-মাংস-ডিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা কার্যকর করবে পুলিশ ও স্থানীয় পুর প্রশাসন। মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরই একের পর এক চাঞ্চল্যকর সিদ্ধান্ত নেন মোহন।    

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধনের দিনকে স্বাধীনতা দিবসের সঙ্গে তুলনা, বিতর্কে বিশ্ব হিন্দু পরিষদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement