shono
Advertisement

ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর উপর মাওবাদী হামলা, গুলির লড়াইয়ে শহিদ ৩ জওয়ান

মাওবাদীদের হামলায় আহত হয়েছেন ১৪ জন।
Posted: 07:00 PM Jan 30, 2024Updated: 07:39 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছত্তিশগড়ে (Chhattisgarh) মাওবাদীদের (Maobadi) সঙ্গে তুমুল সংঘর্ষ নিরাপত্তা বাহিনীর। মাওবাদীদের এলোপাথাড়ি গুলিতে শহিদ হয়েছেন তিন সিআরপিএফ (CRPF) জওয়ান। আহত হয়েছেন আর ১৪ জন। মঙ্গলবার ছত্তিশগড়-মধ্যপ্রদেশ সীমান্তের কাছে টেকালগুদিয়াম গ্রামে অপরেশন চালানোর সময় এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

Advertisement

সিআরপিএফ সূত্রে জানা গিয়েছে, সুকমা জেলার বীজাপুর সীমান্তের টেকালগুদিয়াম গ্রামে ক্যাম্প করেছিল সিআরপিএফ। মাওবাদীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং  গ্রামবাসীদের সাহায্য করতে ওই ক্যাম্প করা হয়েছিল। অস্থায়ী আস্তানায় ছিলেন সিআরপিএফের কোবরা বাহিনীর জওয়ানরা। এলাকা পাহারা দিচ্ছিল ‘ডিস্ট্রিক্ট রিজার্ভ গ্রুপ’ এবং ‘স্পেশাল টাস্ক ফোর্স’। যাদের বিশেষভাবে মাওবাদী দমনে মোতায়েন করা হয়েছিল। অতর্কিতে তাঁদের উপরেই হামলা চালাল মাওবাদীরা।

 

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই CAA লাগুর পরিকল্পনা! কোন পথে হাঁটছে কেন্দ্র?]

জোনাগুদা-আলিগুদা এলাকায় জঙ্গল ভিতর থেকে আচমকা নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালায় মাওবাদীরা। হঠাৎ আক্রমণে সমস্যায় পড়েন সিআরপিএফ জওয়ান। তখনই গুলিবিদ্ধ হয়ে ৩ জওয়ানের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১৪ জন। এদিকে বাহিনীর পালটা গুলিবৃষ্টিতে পিছু হটে মাওবাদীরা। গুলি ছুড়তে ছুড়তে গভীর জঙ্গলে পালিয়ে যায় তারা। আহত জওয়ানদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

[আরও পডুন: আরএসএস নেতা খুনে পপুলার ফ্রন্টের ১৫ সদস্যকে মৃত্যুদণ্ড দিল কেরলের আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement