shono
Advertisement

এক সপ্তাহে তৃতীয়বার, ফের বিস্ফোরণে কেঁপে উঠল অমৃতসরের স্বর্ণমন্দির চত্বর, গ্রেপ্তার ৫

নতুন করে বুধবার মধ্যরাতে বিস্ফোরণ হয়।
Posted: 09:33 AM May 11, 2023Updated: 10:48 AM May 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিস্ফোরণ অমৃতসরের স্বর্ণমন্দিরের (Amritsar Golden Temple) কাছে। নতুন করে বিস্ফোরণ ঘটে বুধবার মধ্যরাতে। আচমকা কেঁপে ওঠে পাঞ্জাবের (Punjab) পবিত্র মন্দিরের আশপাশের এলাকা। এই নিয়ে গত সাত দিনে তিনবার বিস্ফোরণ ঘটল স্বর্ণমন্দিরের কাছে। যদিও হতাহতের খবর নেই। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং দমকল বাহিনী। এদিকে স্বর্ণমন্দির চত্বরে একাধিক বিস্ফোরণের ঘটনার তদন্তে নেমে পাঁচ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাত সাড়ে ১২টা নাগাদ স্বর্ণমন্দির এলাকার শ্রী গুরু রামদাস নিবাসের কাছে বিস্ফোরণ ঘটে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে বেশ কিছু লিফলেট এবং বোমার অবশিষ্টাংশ উদ্ধার করে পুলিশ। তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে ৫ অভিযুক্তকে। উল্লেখ্য, গত ৬ মে স্বর্ণমন্দিরের কাছে হেরিটেজ সরণিতে প্রথমবার বিস্ফোরণ হয়েছিল। দু’দিন পর ওই এলাকাতেই আবারও বিস্ফোরণের প্রবল শব্দ পাওয়া গিয়েছিল। এরপর বুধবার মধ্যরাতে বিস্ফোরণ ঘটে। ধৃতদের জের করছে পুলিশ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে মন্দির চত্বরে অশান্তি সৃষ্টি করাই উদ্দেশ্য ছিল দুষ্কৃতীদের।

[আরও পড়ুন: কর্ণাটকে বিজেপি হারলে এগোতে পারে লোকসভা ভোট! কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলেরও সম্ভাবনা]

প্রসঙ্গত, সাম্প্রতিককালে খলিস্তানি নেতা অমৃতপাল সিংহকে (Amritpal Singh) গ্রেপ্তারি নিয়ে উত্তেজনা ছড়ায় পাঞ্জাবে। ৩৬ দিন পলাতক থাকার পর গত এপ্রিল মাসে গ্রেপ্তার করা হয় অমৃতপালকে। গ্রেপ্তারির পর রাজ্যে অশান্তি এড়াতে তাঁকে অসমের জেলে রাখা হয়েছে। অমৃতপালের স্ত্রী কিরণদীপ কাউরকে বিমানবন্দর থেকে আটক করা হয়েছে। ক’দিন আগে পাকিস্তানের (Pakistan) লাহোর শহরে অজ্ঞাতপরিচয় দুই বন্দুকবাজের গুলিতে নিহত হয়েছেন খলিস্তানি কমান্ডো বাহিনীর প্রধান (KCF Chief) পরমজিৎ সিং পাঞ্জওয়ার (Paramjit Singh Panjwar)। সব মিলিয়ে চাপে রয়েছে খলিস্তানিপন্থীরা। পালটা তারাই অশান্তি বাধানোর চেষ্টা করছে কিনা খতিয়ে দেখছে পাঞ্জাব পুলিশ।

[আরও পড়ুন: এক সপ্তাহে তৃতীয়বার, ফের বিস্ফোরণে কেঁপে উঠল অমৃতসরের স্বর্ণ মন্দির চত্বর, গ্রেপ্তার ৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement