shono
Advertisement

ভূমিকম্পে কেঁপে উঠল পাক অধিকৃত কাশ্মীর-সহ উত্তর ভারত, মৃত কমপক্ষে ৫

ভারতে তেমন কোনও ক্ষতি না হলেও ভয়াবহ অবস্থা পাকিস্তানে। The post ভূমিকম্পে কেঁপে উঠল পাক অধিকৃত কাশ্মীর-সহ উত্তর ভারত, মৃত কমপক্ষে ৫ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:15 PM Sep 24, 2019Updated: 07:15 PM Sep 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূমিকম্পে কেঁপে উঠল পাক অধিকৃত কাশ্মীর ও উত্তর ভারতের বিস্তীর্ণ অঞ্চল। এর জেরে পাকিস্তানে এখনও পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছে আরও ৫০ জন। মঙ্গলবার বিকেল ৪ টা ৩২ মিনিটে ভূকম্পন অনুভূত হয় পাক অধিকৃত কাশ্মীরের মীরপুরে। রিখটার স্কেলে মাত্রা ছিল ৫.৮।

Advertisement

[আরও পড়ুন: ৩৭০ অবলুপ্তির সুফল, সিয়াচেন হিমবাহের দরজা খুলতে চলছে আমজনতার জন্য]

ইউনাইটেড স্টেটস জিওলজিক্যাল সার্ভের তরফে জানানো হয়েছে, এই ভূমিকম্পটির উৎসস্থল ছিল পাকিস্তান অধিকৃত কাশ্মীরের নিউ মীরপুর শহরের খুব কাছে। ভূ-পৃষ্টের থেকে ১০ কিলোমিটার নিচে। ভারতের শ্রীনগর থেকে ওই এলাকার দূরত্ব ১৪০ কিলোমিটার।

এই ভূমিকম্পের জেরে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ, লাহোর ও খাইবার পাখতুনখোয়া এলাকা থরথরিয়ে কেঁপে ওঠে। বিভিন্ন জায়গায় রাস্তায় ফাটল ধরে যান চলাচল বন্ধ হয়ে যায়। কম্পন অনুভূত হয় ভারতের রাজধানী দিল্লি ও সংলগ্ন এলাকা, চণ্ডীগড়, কাশ্মীর ও হিমাচল প্রদেশের বেশ খানিকটা এলাকা। ভরা বিকেলে আচমকা এই ভূকম্পনের জেরে আতঙ্কিত হয়ে পড়ে মানুষ। প্রাণ বাঁচাতে বাড়ি ও অফিস ছেড়ে রাস্তাতেও বেরিয়ে পড়েন অনেকে। কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হতেই কাটে আতঙ্ক।

[আরও পড়ুন: শিয়রে নির্বাচন, ‘হাউডি মোদি’র প্রশংসায় পঞ্চমুখ মুম্বই কংগ্রেসের শীর্ষ নেতা]

এদিকে ভূমিকম্পের আতঙ্ক কাটার কিছুক্ষণ বাদেই টুইটার ভরে যায় এর জেরে হওয়া ক্ষয়ক্ষতির ছবি ও ভিডিওতে। তার মধ্যে পাকিস্তানের নিউ মীরপুরে রাস্তা ধসে যাওয়ার ছবি যেমন ছিল, তেমনি ছিল নয়ডার বিভিন্ন বাড়ির ভিডিও। যা দেখে আতঙ্কিত হয়েছেন অন্য জায়গায় থাকা নেটিজেনরাও।

এপ্রসঙ্গে জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানান, এখানে মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। তবে কোনও জায়গা থেকেই ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

The post ভূমিকম্পে কেঁপে উঠল পাক অধিকৃত কাশ্মীর-সহ উত্তর ভারত, মৃত কমপক্ষে ৫ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement