shono
Advertisement

জলপথে ২০০ কোটি টাকার মাদক পাচারের চেষ্টা, গুজরাটে আটক ছয় পাকিস্তানি

ভারতের জলসীমা থেকে তাদের আটক করেছে উপকূল রক্ষা বাহিনী।
Posted: 12:43 PM Sep 14, 2022Updated: 01:03 PM Sep 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটের (Gujarat) উপকূল থেকে ছয় পাকিস্তানিকে গ্রেপ্তার করল ভারতীয় উপকূল রক্ষা বাহিনী। জানা গিয়েছে, প্রায় ২০০ কোটি টাকার মাদক (Pakistani Drug) নিয়ে ভারতের নানা প্রান্তে ছড়িয়ে দিতে চেয়েছিল ওই পাকিস্তানিরা। সেই জন্যই মাছ ধরার নৌকা নিয়ে গুজরাট হয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল তারা। আপাতত ওই পাকিস্তানিদের গ্রেপ্তার করে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে উপকূল রক্ষা বাহিনী (India Coast Gurad)।

Advertisement

[আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরে ভয়াবহ পথ দুর্ঘটনা, খাদে বাস পড়ে নিহত অন্তত ১১]

গুজরাটের সন্ত্রাস দমন বিভাগ এবং ভারতীয় উপকূল রক্ষা বাহিনীর তরফে যৌথ অভিযান চালিয়ে ওই ছয় পাক নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। যৌথ বিবৃতিতে বলা হয়েছে, “ভারতের জলসীমার ছয় মাইল ভিতরে পাকিস্তানি নৌকাটিকে পাওয়া গিয়েছে। জাখাউ উপকূলের কাছে আটক করা হয় নৌকাটিকে। সেখান থেকে প্রায় ৪০ কেজি মাদক উদ্ধার করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে তার দাম প্রায় ২০০ কোটি টাকা।” আপাতত জাখাউতে এনে পাক নাগরিকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন আধিকারিকরা।

সূত্র মারফত জানা গিয়েছে, উদ্ধার হওয়া মাদকের অধিকাংশই হেরোইন। সম্ভবত পাঞ্জাবে পাচার করা হচ্ছিল ওই মাদক। আগে থেকেই উপকূল রক্ষা বাহিনীর কাছে তথ্য ছিল, ভারতে মাদক পাচারের চেষ্টা করছে পাকিস্তান।

প্রসঙ্গত, আগেও বেশ কয়েকবার বিদেশি মাদক বোঝাই নৌকা আটক করেছে ভারতীয় উপকূল রক্ষা বাহিনী। জুন মাসেও একইভাবে সাতজন পাক নাগরিক-সহ একটি নৌকা আটক করা হয়েছিল। নানা বিদেশি ব্যক্তিদেরও মাদক পাচারের অভিযোগে আটক করা হয়েছে।

[আরও পড়ুন: ফের নিম্নচাপের আশঙ্কা রাজ্যে, আগামী সপ্তাহেও বৃষ্টির সম্ভাবনা, বিঘ্নিত হতে পারে পুজোর প্রস্তুতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement