shono
Advertisement

Breaking News

ভোপাল-উজ্জয়িনী ট্রেনে বিস্ফোরণ, ৭ ISIS জঙ্গিকে প্রাণদণ্ড দিল NIA আদালত

২০১৭ সালে ট্রেনে বিস্ফোরণ ঘটায় আইসিস জঙ্গিরা।
Posted: 04:56 PM Mar 01, 2023Updated: 04:56 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোপাল-উজ্জয়িনী প্যাসেঞ্জার ট্রেনে (Bhopal-Ujjain Passanger Train) বিস্ফোরণের অভিযোগে সাতজনকে মৃত্যুদণ্ড দিল এনআইএর (NIA) বিশেষ আদালত। এই ঘটনায় মোট অভিযুক্ত ছিল ৮ জন। আইসিস জঙ্গিগোষ্ঠীর সদস্য সকলের বিরুদ্ধেই মঙ্গলবার সাজা ঘোষণা করে বিশেষ আদালত। অভিযুক্তদের মধ্যে ইতিমধ্যেই একজনের মৃত্যু হয়েছে।

Advertisement

২০১৭ সালের ৭ মার্চ ভোপাল থেকে উজ্জয়িনীগামী ট্রেনে বিস্ফোরণ ঘটায় আইসিস জঙ্গিরা। মধ্যপ্রদেশের জাবরি স্টেশনে বোমা বিস্ফোরণে আহত হন ১০ জন। ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। সঙ্গে সঙ্গেই গ্রেপ্তার হয় ৮ জন। পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় আরেক জঙ্গির। আট জনের বিরুদ্ধে মামলা দায়ের করে উত্তরপ্রদেশ এটিএস।

[আরও পড়ুন: রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের বিজ্ঞপ্তি এখনই নয়, নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল হাই কোর্ট]

এক বছর পরেই আটজনের বিরুদ্ধে চার্জশিট পেশ করে এনআইএ। দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে। তাছাড়াও জাকির নায়েকের ভিডিও দেখিয়ে তরুণ প্রজন্মকে জেহাদি কার্যকলাপে উৎসাহ দেওয়ার অভিযোগ ওঠে। এছাড়াও প্রচুর পরিমাণে অস্ত্র উদ্ধার করা হয় ধৃত আইসিস (ISIS) জঙ্গিদের থেকে।

অবশেষে মঙ্গলবার গভীর রাতে আটজনের সাজা ঘোষণা করে এনআইএর বিশেষ আদালত। মহম্মদ ফয়সল, গউস মহম্মদ খান, মহম্মদ আজহার, আতিফ মুজফফর। মহম্মদ দানিশ, সৈয়দ মির হুসেন ও আসিফ ইকবাল- সকলকেই প্রাণদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। একমাত্র আতিফ ইরানিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন:চিটফান্ড মামলায় কলকাতা-হাওড়ায় হানা ইডির, তল্লাশি ব্যবসায়ী ও আইনজীবীর বাড়িতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement