Advertisement

পথদুর্ঘটনায় উত্তরপ্রদেশে প্রাণহানি ৯ জনের, আর্থিক সাহায্য ঘোষণা যোগীর

10:42 AM Oct 07, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে মর্মান্তিক পথ দুর্ঘটনা (Accident)। এখনও পর্যন্ত প্রাণহানি হয়েছে ন’জনের। এই ঘটনায় জখম অন্তত ২৭ জন। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। উত্তরপ্রদেশের বারাবাঁকির দুর্ঘটনার খবর পাওয়ামাত্রই শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জখমদের ৫০ হাজার টাকা এবং নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যও ঘোষণা করেছেন তিনি।

Advertisement

দুর্ঘটনাগ্রস্ত ওই দোতলা বাসটি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাহরাইচ থেকে দিল্লি যাচ্ছিলেন। কমপক্ষে ৩০ জনেরও বেশি যাত্রী ছিলেন। বৃহস্পতিবার সকালে দেওয়া থানার বরাবাঁকির কাছে বাসটির সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি ধাক্কা লাগে। ঘটনাস্থলেই একে একে ৯ জনের মৃত্যু হয়। দুর্ঘটনায় জখম হন অন্তত ২৭ জন। খবর পাওয়ামাত্রই পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। আহতদের উদ্ধার করে পুলিশ। লখনউয়ের কেজিএমইউ ট্রমা সেন্টারে ভরতি করা হয় তাঁদের। আহতদের প্রত্যেকেরই আঘাত বেশ গুরুতর। দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন:  অক্সিজেন প্লান্ট থেকে গ্যাস লিক, আতঙ্কে এনআরএস হাসপাতালে হুড়োহুড়ি রোগীদের]

দুর্ঘটনার কারণ নিশ্চিতভাবে এখনই কিছু বলা সম্ভব নয়। তবে পুলিশের প্রাথমিক অনুমান, নির্দিষ্ট রাস্তার উলটো দিক দিয়ে আসছিল ট্রাকটি। সেই সময় সামনে একটি গরু চলে আসে। আর সেই গরুটিকে বাঁচাতে গিয়েই বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে ট্রাকটির। তার ফলে প্রাণহানির ঘটনাও ঘটে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা এবং জখমদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন তিনি।

উল্লেখ্য, গত জুলাই মাসেও মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয় উত্তরপ্রদেশের বারাবাঁকি। পরিযায়ী শ্রমিকরা একটি বাসে চেপে যাচ্ছিলেন। মাঝ রাস্তায় বাসটি খারাপ হয়ে যায়। সেই সময় বাস থেকে নেমে রাস্তায় ঘুমোচ্ছিলেন ওই শ্রমিকরা। মাঝ রাতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক ওই ডবল ডেকার বাসটিতে পিছন থেকে ধাক্কা দেয়। স্বাভাবিকভাবেই সেই ধাক্কার চোটে বাসটি শুয়ে থাকা শ্রমিকদের কার্যত পিষে দেয়। বাসের তলায় চাপা পড়ে যান শ্রমিকরা। ওই দুর্ঘটনায় ১৮ জন শ্রমিকের প্রাণহানি হয়।

[আরও পড়ুন: WB By-Election: চার কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা বিজেপির, প্রাধান্য স্থানীয়দের]

Advertisement
Next